বাংলাদেশ সেনাবাহিনীতে কমপিউটার নেটওয়ার্ক বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

২০ অক্টোবর ঢাকা সেনানিবাসে ‘বাংলাদেশ আর্মি ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (ডব্লিউএএন): বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা’ বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

php glass

২০ অক্টোবর ঢাকা সেনানিবাসে ‘বাংলাদেশ আর্মি ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (ডব্লিউএএন): বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা’ বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সেনাসদর তথ্যপ্রযুক্তি পরিদপ্তর আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মো: মইনুল ইসলাম।

তিনি বলেন, ভবিষ্যৎ নেটওয়ার্ক সম্প্রসারণের পাশাপাশি এ বিষয়ে কর্মপন্থার উপর সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন। সেনাসদর তথ্যপ্রযুক্তি পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তেহসিন হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিকরা ছাড়াও সেনাবাহিনীর বিভিন্ন ফর্মেশনের অফিসার অংশগ্রহণ করেন।

এ সেমিনারে তথ্যপ্রযুক্তি সম্প্রসারণে সেনাবাহিনীর নেটওয়ার্কের অবস্থান এবং এ সম্পর্কিত নিরাপত্তার জন্য কী করা যেতে পারে এসব বিষয় ছাড়াও নেটওয়ার্কের নিরাপদ রণাবেণ ও দ জনবল তৈরির ল্েয সঠিক প্রশিণের ব্যাপারেও উন্মুক্ত আলোচনা করা হয়।

উল্লেখ্য, এ সেমিনারে বক্তারা এ মুহূর্ত বিশ্বব্যাপী বহুল আলোচিত ‘সাইবার ক্রাইম’ এ বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করেন।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৩২, অক্টোবর ২১, ২০১০

ট্রেনের টিকিট কেনায় ভোগান্তি কমেছে
সুবীর নন্দীর সুর তাকে শ্রোতাদের মধ্যে বাঁচিয়ে রাখবে
সিলেটে সৎ মাকে কুপিয়ে জখম
উজিরপুরে ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
টানা ১৯ দিনের ছুটিতে হাবিপ্রবি


ভারতে ভোট গণনায় কড়া নিরাপত্তা ব্যবস্থা
অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা