বাংলাদেশে নরটন২০১১ অ্যান্টিভাইরাস অবমুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশে তথ্যপ্রযুক্তি পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান কমপিউটার সোর্স অবমুক্ত করেছে নরটন২০১১ অ্যান্টিভাইরাস। উল্লেখ্য, বিশ্বের ৬৫ ভাগ কমপিউটার ব্যবহারকারী প্রতিনিয়তই নানাবিধ কমপিউটার ভাইরাস আক্রমণে আক্রান্ত হচ্ছেন।

php glass

বাংলাদেশে তথ্যপ্রযুক্তি পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান কমপিউটার সোর্স অবমুক্ত করেছে নরটন২০১১ অ্যান্টিভাইরাস। উল্লেখ্য, বিশ্বের ৬৫ ভাগ কমপিউটার ব্যবহারকারী প্রতিনিয়তই নানাবিধ কমপিউটার ভাইরাস আক্রমণে আক্রান্ত হচ্ছেন।

তাই কমপিউটার এবং অনলাইন নিরাপত্তায় শক্তিশালী এবং নিত্য নতুন ভাইরাসের বিপরীতে কার্যকরী নিরাপত্তা টুলস বেছে নেওয়ার বিষয়টি স্পর্শকাতর। উল্লেখ্য, ১৭ অক্টোবর দেশে আনুষ্ঠানিকভাবে সিমেন্টেক পরিবারের নরটন অ্যান্টিভাইরাস২০১১ এবং নরটন ইন্টারনেট সিকিউরিটি২০১১ প্রথমবারের মতো অবমুক্ত করা হলো।

সিমেন্টেক ভারত এবং সার্কভুক্ত দেশগুলোর কনজিউমার সেলস ম্যানেজার গৌরভ কানওয়াল জানান, এ মুহূর্তে সাইবার অপরাধীরা মোটেও বসে থাকার পাত্র নয়। আর সে কারণেই পিসি ব্যবহারকারীদের প্রয়োজন সেরা নিরাপত্তা বেস্টনি দিয়ে অনলাইনে নিরাপদ থাকা।

এ পর্যন্ত সিমেন্টেকের উন্নয়নকৃত পণ্যের মধ্যে নরটন২০১১ অ্যান্টিভাইরাস দিচ্ছে সর্বোচ্চ গুণগত মান যা নিরাপত্তার সঙ্গে আরও কিছু বর্ধিত সেবায় সার্ভার-ইভোলভিং থ্রেট থেকে নরটন অ্যান্টিভাইরাস ভোক্তার অনলাইন নিরাপত্তা নিশ্চিত করে।

এরই মধ্যে অনলাইন নিরাপত্তার প্রশ্নে নিরাপত্তা টুলস হিসেবে নরটন অ্যান্টিভাইরাস তার সামর্থ্য প্রমাণ করেছে। সে সুবিধায় এসেছে ফ্রি নরটন পাওয়ার ইউজার। এটি কমপিউটার ভোক্তার জাল অ্যান্টিভাইরাস বা স্কয়ারওয়্যার অ্যাপলিকেশনকে শনাক্ত করে তা একেবারে মুছে দিতে সক্ষম।

কমপিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ জানান, ক্রমবর্ধমান নেটওয়ার্কে সিমেন্টেকের অ্যান্টিভাইরাস শ্রেষ্ঠত্বই হলো সাফল্যের মূল চালিকা শক্তি। বাংলাদেশে নরটন২০১১ অ্যান্টিভাইরাস ঘরোয়া এবং ব্যবসায়ী পিসিগুলোতে নিরাপত্তা বেস্টনি তৈরি করতে সম্পূর্ণ সহায়তা করতে পারবে।

বাংলাদেশ সময় ১৪৪২, অক্টোবর ১৮, ২০১০

যে ১২ ট্রেনের টিকিট মিলছে কমলাপুরে
ট্রেনের টিকিট বিক্রি শুরু
ছোটপর্দায় আজকের খেলা
অ্যাপসে রেলের টিকিট সাড়ে ১৩ হাজার, ‘মিলছে না একটিও’
দিনাজপুরের সুস্বাদু লিচু এখন বাজারে


অপেক্ষার পালা শেষ, কমলাপুরে টিকিট বিক্রি শুরু
গাংনীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
নেই চিরচেনা রূপ, তবুও কমলাপুরে রাত জেগে টিকিটের অপেক্ষা
ময়লা ফেলায় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
শিক্ষার মান উন্নয়নে এগিয়ে যাচ্ছে ফেনী ইউনিভার্সিটি