অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

১৭ অক্টোবর রাত ১২ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১০-২০১১ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক কোর্সে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

php glass

১৭ অক্টোবর রাত ১২ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১০-২০১১ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক কোর্সে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

মানবিক শাখার আবেদনকারীরা www.nu-ba.info সাইটে, বিজ্ঞান শাখার আবেদনকারীরা www.nu-bsc.info সাইটে এবং ব্যবসায় প্রশাসন শাখার আবেদনকারীরা www.nu-bbs.info সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

নির্ধারিত ওয়েবসাইটগুলোর মাধ্যমে সংশ্লিষ্ট তথ্য পূরণ করে তা (৮.৫ ইঞ্চি বাই ১৪ ইঞ্চি) আকারের অফসেট সাদা কাগজে প্রিন্ট করে ভর্তি পরীক্ষার নির্ধারিত ফি বাবদ ২৬০ টাকা ও ছবিসহ অফিস চলাকালীন সময়ে ১৮ অক্টোবর থেকে ৭ নভেম্বরের মধ্যে যে কলেজে ভর্তি হতে ইচ্ছুক সেই কলেজে জমা দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

শিক্ষর্থী কর্তৃক পূরণকৃত প্রিন্ট করা আবেদন পত্রের নিচের অংশ প্রবেশপত্র হিসেবে কলেজ কর্তৃপ শিক্ষার্থীদের ফেরত দেবে। ভর্তি পরীা ও পরবর্তীতে ভর্তি কার্যক্রমে এ প্রবেশ পত্র প্রয়োজন হবে।

আগামী ১৭ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত আবেদনকারীদের নির্দিষ্ট কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে মোট ২০০ নম্বরের মধ্যে প্রাপ্ত জিপিএর ভিত্তিতে শতকরা ৪০ ভাগ ও ৬০ ভাগ ধরে মেধাক্রমে উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল প্রকাশ করা হবে।

ফলাফল তাদের দেওয়া পছন্দক্রম অনুযায়ী বিষয়ভিত্তিক কলেজের নির্ধারিত আসনের
ভিত্তিতে/আসন শূন্য হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের www.nu.edu.bd এ সাইটে তা প্রকাশ করা হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১০

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার


মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই
কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম