ব্রিটেনে প্রতিবছর বাড়ছে ২০ লাখ

ইন্টারনেট ভোক্তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রিটেন অধিবাসীরা ক্রমেই ইন্টারনেটমুখী হচ্ছেন। গত ১ বছরে ব্রিটেনে ২০ লাখ ইন্টারনেট ভোক্তা তৈরি হয়েছে।

ব্রিটেন অধিবাসীরা ক্রমেই ইন্টারনেটমুখী হচ্ছেন। গত ১ বছরে ব্রিটেনে ২০ লাখ ইন্টারনেট ভোক্তা তৈরি হয়েছে। সম্প্রতি ইউকে অনলাইন মেজারমেন্ট প্রতিষ্ঠান (ইউকেওএম) ব্রিটেনে ইন্টারনেটকেন্দ্রিক জরিপ পরিচালনা করে। জরিপে জানা যায়, গত ১ বছরে ব্রিটেনের ইন্টারনেট ভোক্তা ৩ কোটি ৬৯ লাখ থেকে বেড়ে ৩ কোটি ৮৮ লাখে এসে দাঁড়িয়েছে।

এ মূহুর্তে যুক্তরাজ্যের মোট ইন্টারনেট ভোক্তাদের মধ্যে বৃদ্ধদের সংখ্যাই বেশি। তাদের বেশির ভাগের বয়স ৫০ এরও বেশি। তবে মহিলাদের চেয়ে এগিয়ে আছে পুরুষরা। যুক্তরাজ্যের মোট ইন্টারনেট ভোক্তার ৩১ ভাগের বয়স ৫০ এর বেশি। অন্য হিসেবে নব্য ইন্টারনেট ভোক্তাদের ৩৮ ভাগ ব্যক্তির বয়সও ৫০ এর বেশি। অন্যদিকে পঞ্চাশোর্ধ বয়সী মহিলাদের সংখ্যা ১৫ ভাগ। আর ২৪ থেকে ৩৪ বয়সী মহিলাদের সংখ্যা ১৪ ভাগ এবং ১২ থেকে ২০ বছর বয়সী তরুণীদের সংখ্যা ১২ ভাগ।

সূত্রে জানা যায়, ভ্রমন, রাশিচক্র,স্বাস্থ্য, ফ্যাশন, ভিডিও এবং বিভিন্ন সম্প্রদায়ের সংস্কৃতিকভিত্তিক সাইটের প্রতি বৃদ্ধদের আগ্রহের কমতি নেই। যার মধ্যে রিয়েলএইজ, ফিক্সি, স্যাগা, ফিফটি প্লাস, ফ্যামিলিসার্চ ও লুরপার্ক অন্যতম। সবচেয়ে বেশি এগিয়ে আছে স্বাস্থ্যকেন্দ্রিক সাইট রিয়েল এজ এবং সাম্প্রদায়িক সাইট স্যাগা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৪৮ ঘণ্টা, জুন ৩০, ২০১০
এমআই/এসএইচ

টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়
বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   
হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক


ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ
ধুনটে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩
ঢাবি গ্রন্থাগার যুগোপযোগী করার দাবি ছাত্রলীগের
তিন হাজারের বেশি ‘অনিরাপদ’ ওয়েবসাইট-লিঙ্কে তালা