মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোনে ভর্তির আবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১০-২০১১ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক কোর্সে এবং বিবিএ প্রোগ্রামে মোবাইলের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া শরু হয়েছে। আগামী ২২ নভেম্বর পর্যন্ত যে কোনো সময় এসএমএস এর মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে।

php glass

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১০-২০১১ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক কোর্সে এবং বিবিএ প্রোগ্রামে মোবাইলের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া শরু হয়েছে। আগামী ২২ নভেম্বর পর্যন্ত যে কোনো সময় এসএমএস এর মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে। ভর্তির রেজিষ্ট্রেশন ফি ৪৫০ টাকা।

মোবাইলে আবেদন প্রক্রিয়া:

ভর্তি পরীক্ষায় আবেদনে টেলিটক প্রিপেইড মোবাইল সংযোগ থেকে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। এসএমএস পাঠাতে মোবাইল ফোনের মেসেজ অপসন থেকে MBSTU লিখে স্পেস দিয়ে এইচএসসি শিাবোর্ডের নামের প্রথম তিনটি অর লিখতে হবে। তারপর যথাক্রমে স্পেস দিয়ে এইচএসসি পরীার রোল নম্বর, এইচএসসি পাসের সাল এবং কাঙ্খিত ইউনিটের কী ওয়ার্ড
লিখে ১৬২২২  নম্বরে এসএমএস পাঠাতে হবে।

ইউনিট সমূহের কী-ওয়ার্ড:

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি), টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগের জন্য A, এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম), ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস), ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স (এফটিএনএস), বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) বিভাগের জন্য B, গণিত ও পরিসংখ্যান, রসায়ন, পদার্থ বিজ্ঞান বিভাগের জন্য C এবং D ব্যবসায় প্রশাসন(বিবিএ) বিভাগের জন্য ।

বিভিন্ন বোর্ডের কী ওয়ার্ড:

ঢাকা (DHA), চট্রগ্রাম (CHI), রাজশাহী (RAJ), বরিশাল (BAR), কুমিল্লা (COM), সিলেট (SYL), দিনাজপুর (DIN), যশোর (JES), মাদ্রাসা (MAD), কারিগরী (VOC), ডিপ্লোমা ইন বিজনেস সার্ভিস/ডিপ্লোমা ইন কমার্স (DIC), বিজনেজ ম্যানেজম্যান্ট (HBM)।


উপরের এসএমএস পাঠানোর পর সব তথ্য সঠিক হলে ফিরতি এসএমএস এ আবেদনকারীর নাম, ভর্তি পরীক্ষার ফি ও একটি পিন নম্বর জানিয়ে সম্মতি চাওয়া হবে। তখন ১৬২২২ নম্বরে আরেকটি এসএমএস পাঠিয়ে সম্মতি জানাতে হবে। সম্মতি জানানোর জন্য প্রথমে MBSTU লিখে, স্পেস দিয়ে YES লিখে, স্পেস দিয়ে পিন নম্বর লিখতে হবে। তারপর স্পেস দিয়ে আবেদনকারীর সঙ্গে যোগাযোগের জন্য ব্যক্তিগত ব্যবহৃত যে কোন অপারেটরের একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

উল্লেখ্য, আবেদনকারীর মোবাইল থেকে প্রতিটি ইউনিটের জন্য ৪৫০ টাকা ও দুটি এসএমএস (আবেদন এর কাজে ব্যবহৃত) এর জন্য চার টাকাসহ মোট ৪৫৪ টাকা কেটে নেওয়া হবে। সেজন্য আবেদনকারীর মোবাইলে পর্যাপ্ত পরিমান টাকা থাকতে হবে। টাকা কেটে নেওয়ার পর তাৎক্ষণিকভাবে ফিরতি এসএমএস এর মাধ্যমে ভর্তি পরীক্ষার রোল নম্বর জানিয়ে দেওয়া হবে। আর একবার আবেদন করলে তা আর প্রত্যাহার করা যাবে না।


O Level, A Level এবং অন্যান্য আবেদনকারীদের ক্ষেত্রে যাদের তথ্য শিক্ষাবোর্ডের ডাটাবেজে নেই
তাদেরকে প্রথমে www.mbstu.ac.bd ওয়েব সাইটে নিজের তথ্য জানিয়ে একটি কোড নম্বর সংগ্রহ
করে প্রিপেইড টেলিটক মোবাইল ফোন থেকে MBSTU GCE / OTH কোড নম্বর, বছর এবং
ইউনিটের কী ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

ভর্তি সর্ম্পকিত বিস্তারিত তথ্য www.mbstu.ac.bdওয়েবসাইট থেকে জানা যাবে। প্রয়োজনে ০১৫৫৪৩২১১৮৭ এবং ০১৫৫৪৩২১১৮২ মোবাইল নম্বরে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা যাবে।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১০

৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো পেরু
ধানের দামের প্রভাব পাইকারি বস্ত্রের বাজারেও!
খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে: তথ্যমন্ত্রী
নান্দাইলে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
খুলনায় ঈদ পোশাকে গলাকাটা দাম!


শ্রীলঙ্কা থেকে আইএসের নৌকা যাত্রার খবরে কেরালায় সতকর্তা
ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: কাদের
ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল
সাদুল্যাপুরে কাপড় ব্যবসায়ীকে গুলি করে হত্যা
ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু