ইবে সাইটে বেকার যুবকের শ্রম বিক্রির বিজ্ঞাপন!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিশ্বজুড়ে ইন্টারনেটে পণ্য ক্রয় বিক্রয়ের জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে ইবে। এ সাইটে সম্প্রতি অভিনব এক বিক্রয়ের বিজ্ঞাপন দেখা গেছে। আর তা হচ্ছে এক বেকার যুবকের অনলাইনে শ্রম বিক্রির খবর।

বিশ্বজুড়ে ইন্টারনেটে পণ্য ক্রয় বিক্রয়ের জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে ইবে। এ সাইটে সম্প্রতি অভিনব এক বিক্রয়ের বিজ্ঞাপন দেখা গেছে। আর তা হচ্ছে এক বেকার যুবকের অনলাইনে শ্রম বিক্রির খবর।

৩৬ বছরের এ যুবকের নাম ত্রিসতাম রোসিন। পেশায় একজন গ্রাফিক্স ডিজাইনার। তাছাড়া গ্রাফিক্স ডিজাইন, ইলাসট্রেশন এবং ফ্যাশ অ্যানিমেশন সফটওয়্যারের উপর তার জ্ঞান আছে। কিন্তু গত দু মাস ধরে সে বেকার। অনেক খোঁজাখুজি করেও একটি চাকরি জোগাড় করতে ব্যর্থ হয় রোসিন।

অবশেষে নিজের শ্রম বিক্রি করার জন্য সে ইবে সাইট বেছে নেয়। বিজ্ঞাপনে রোসিন সপ্তাহে ৪০ ঘণ্টা শ্রম বিক্রির ঘোষণা দিয়েছে। আর তার এ শ্রম বিক্রির মেয়াদ এক বছর বলে উল্লেখ করা হয়।

এরই মধ্যে ইবে সাইটে থেকে তার বিজ্ঞাপনটি মুছে দিয়েছে। ইবে সূত্র জানিয়েছে, রোসিনের এ বিজ্ঞাপনটি তাদের প্রাতিষ্ঠানিক নিয়ম নীতি লঙ্ঘন করেছে। কিন্তু রোসিন জানিয়েছে, সে মজা করার জন্য এ কাজটি করে নি।

স্ত্রী এবং তিন সন্তান নিয়ে তার পরিবার। তাই একটি চাকরি তার খুবই প্রয়োজন। আর সে কারণেই সে এ উপায়টি বেছে নিয়েছে। উল্লেখ্য, ইবে থেকে বিজ্ঞাপনটি মুছে ফেলার আগ পর্যন্ত রোসিনের উল্লেখিত শ্রম ক্রয়ে তিন হাজার ১০০ পাউন্ড পর্যন্ত মজুরি প্রস্তাব করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

Nagad
৩১ জুলাই পর্যন্ত বাতিল বিমানের ম্যানচেস্টারে ফ্লাইট
ধামরাইয়ে স্বর্ণের বারসহ আটক ৫
স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা
স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে খুলবে হাফিজিয়া মাদ্রাসা
ভূরুঙ্গামারীতে পাট কাটতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু


বগুড়ায় কোরবানিযোগ্য গবাদি পশু প্রায় ৪ লাখ
বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন
হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু 
আ. লীগকে বারবার ক্ষমতায় আনতেই ইসির যতো উদ্যোগ: ফখরুল
বন্ধ পাটকলগুলো আধুনিকায়ন করা হবে: প্রধানমন্ত্রী