রাজশাহীতে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

৩০ সেপ্টেম্বর সকালে রাজশাহী মহানগরীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী তথ্যপ্রযুক্তি (আইসিটি) উৎসব। এ প্রদর্শনীর উদ্যোক্তা ইনপেস ম্যানেজমেন্ট সার্ভিসেস। এ প্রদর্শনী আগামী ২ অক্টোবর পর্যন্ত চলবে।

রাজশাহী: ৩০ সেপ্টেম্বর সকালে রাজশাহী মহানগরীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী তথ্যপ্রযুক্তি (আইসিটি) উৎসব। এ প্রদর্শনীর উদ্যোক্তা ইনপেস ম্যানেজমেন্ট সার্ভিসেস। এ প্রদর্শনী আগামী ২ অক্টোবর পর্যন্ত চলবে।

সকাল সাড়ে নয়টায় বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে মহানগরীর উত্তরা কমিউনিটি সেন্টারে এ প্রদর্শনীর উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠানের পরিচালক মুস্তাফিজুর রহমান জানান, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ রাজশাহীর জনসাধারণকে কমপিউটার এবং তথ্যপ্রযুক্তি বিষয়ে সর্বাধুনিক ধারণা দিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

আয়োজকরা বাংলানিউজকে জানান, সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ছাড়াও তথ্যভিত্তিক যোগাযোগে (আইসিটি) পিছিয়ে থাকা অবস্থান সম্পর্কে রাজশাহীবাসীকে সচেতন করে তোলা এ প্রদর্শনীর অন্যতম উদ্দেশ্য।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ প্রদর্শনী সাধারণের জন্য উন্মুক্ত থাকবে। প্রবেশমূল্য ১০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশের সুযোগ উপভোগ করতে পারবেন। উল্লেখ্য, এ প্রদর্শনীতে দেশি-বিদেশি ২০টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

Nagad
‘বিএনপি আমলে সাহেদ হাওয়া ভবনের সঙ্গে যুক্ত ছিলেন’
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ
ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে


পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩
রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়
সিলেটে করোনার নমুনা জট নেই