প্রযুক্তিবান্ধব প্রশাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় সংলাপ অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ডিজিটাল বাংলাদেশের কৌশলগত অধিকার প্রণয়নে বিষয়ভিত্তিক সংলাপমালার ২৯ সেপ্টেম্বরের আলোচনার বিষয় ছিল ‘জনবান্ধব প্রশাসন ব্যবস্থা গড়ে তুলতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার’।

ডিজিটাল বাংলাদেশের কৌশলগত অধিকার প্রণয়নে বিষয়ভিত্তিক সংলাপমালার ২৯ সেপ্টেম্বরের আলোচনার বিষয় ছিল ‘জনবান্ধব প্রশাসন ব্যবস্থা গড়ে তুলতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার’। পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলনে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

এ সংলাপে উপস্থিত ছিলেন সংস্থাপন সচিব ইকবাল মাহমুদ। জনবান্ধব প্রশাসনের জন্য তথ্যপ্রযুক্তি (আইসিটি) ব্যবহারের বিকল্প নেই বলে তিনি আলোচনায় উল্লেখ করেন। সেজন্য তিনি প্রশাসনের কর্মকর্তাদের মানসিকতার পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন। ভবিষ্যতে বিসিএস পরীক্ষায় আবেদনকারীদের অবশ্যই কমপিউটার ব্যবহার এবং তথ্যপ্রযুক্তিনির্ভর জ্ঞান থাকতে হবে বলে তিনি জানান।

সংলাপের খসড়া প্রস্তাবনায় ই-গভর্ন্যান্স প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দিতে তথ্যপ্রযুক্তির ব্যবহারের বিভিন্ন দিক নিয়ে আলোচিত হয়। এ মুহূর্তে দেশের প্রথম ডিজিটাল জেলা যশোরে ইমেইল এবং এসএমএস এর এ সুফল সম্পর্কে তথ্য উপস্থাপন করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০

Nagad
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার
দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব
ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে


সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ
সরকার সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না: রিজভী
করোনা: না’গঞ্জে আক্রান্ত ৫ হাজারের ৪ হাজার সুস্থ
রোনালদোদের কাজ আরও সহজ করে দিলেন ইব্রা-রেবিচ