ইনটেল আনছে স্বল্পমূল্যের ‘নেটটপ’ কমপিউটার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা ইনটেল নিয়ে আসছে ক্ষুদ্র আদলের অত্যাধুনিক কমপিউটার। নেটটপ নামে এ কমপিউটার অবশ্য নেটবুকের আদলের চেয়ে খানিকটা ভিন্ন। এটি অনেকটা ক্ষুদে ডেস্কটপের মত।

বিখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা ইনটেল নিয়ে আসছে ক্ষুদ্র আদলের অত্যাধুনিক কমপিউটার। নেটটপ নামে এ কমপিউটার অবশ্য নেটবুকের আদলের চেয়ে খানিকটা ভিন্ন। এটি অনেকটা ক্ষুদে ডেস্কটপের মত।

বিশ্বজুড়ে নেটবুকের উন্মাদনা কমতে না কমতেই ইনটেলের নেটটপ নামে নতুন এ কমপিউটার প্রযুক্তিপ্রেমীদের আবারও নতুন করে ভাবিয়েছে। অচিরেই পণ্যটি সুলভ মূল্যে ক্রয় করতে পারবে আগ্রহীরা। আর নতুন এ কমপিউটার বিপণনে কাজ করবে খ্যাতনামা সব প্রাযুক্তিক নির্মাতারা।

উল্লেখ্য, ইনটেলের উদ্ভাবিত প্রতিটি পণ্যেই বাজার মাতিয়েছে। নেটটপ কমপিউটারে যুক্ত নতুন বৈশিষ্ট্যগুলো অনেকটাই ভিন্ন আঙ্গিকে তৈরি। নেটটপের মাধ্যমে ইন্টারনেট, ইমেইল, অফিস অ্যাপলিকেশন সহজেই উপভোগ করতে পারবেন।

অচিরেই ভারতের বাজারে সাড়ে ১০ হাজার রুপির বিনিময়ে নেটটপ পাওয়া যাবে। বাড়তি সুবিধায় থাকছে কিবোর্ড এবং কম্বো মাউস যুক্ত করে নেওয়ার সুবিধা। চাইলে যে কোনো মনিটর যুক্ত করে নেটটপে কাজ করা সম্ভব।

আইবেল ক্যাবিনেট বক্সে তৈরি লজিটেক ইন্টারনেট প্রো-ডেস্কটপ কম্বো এ ডেস্কটপ আদলের কমপিউটারে অনায়াশেই যে কোনো ধরনের কিবোর্ড, মাউস এবং মনিটর যুক্ত করে নেওয়া যাবে। আরও থাকছে প্রি-ইন্সটল অপারেটিং সিস্টেম। পণ্য বিশ্লেষকদের ভাষ্যমতে, ডেস্কটপ কমপিউটার বিশ্বে নতুন মাত্রা যুক্ত করতে যাচ্ছে ইনটেল উদ্ভাবিত নেটটপ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

Nagad
করোনায় আক্রান্ত সিএমপির উপ-কমিশনার মিজান আর নেই
দেশে প্রথম আনার চাষ, সফল চুয়াডাঙ্গার মোকাররম
কাঁচা মরিচের দামে কৃষকের মুখে হাসি
পশু বিক্রি: ফেসবুক বেছে নিচ্ছেন প্রান্তিক খামারিরা
বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ


করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু
সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ