ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

ভারত

বাংলাদেশ ভালো সাইকেল তৈরি করে: মমতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
বাংলাদেশ ভালো সাইকেল তৈরি করে: মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বাংলাদেশে খুব ভালো সাইকেল তৈরি হয়। এজন্য বাংলাদেশের সাইকেল নির্মাতা যে কোনো প্রতিষ্ঠানকে পশ্চিমবঙ্গে বিনিয়োগের আহ্বান জানাচ্ছি।

বুধবার (২৭ জানুয়ারি) কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনার তৌফিক হাসানকে উদ্দেশ্য করে তিনি একথা বলেন।

এদিন মমতা কলকাতায় সব বিদেশি কূটনীতিক এবং ভারতের গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে একান্ত আলাপ করেন। এ সময় পশ্চিমবঙ্গ সরকার কিভাবে সাধারণ মানুষের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করছেন তা বিশদভাবে জানানো হয়।

ওই অনুষ্ঠানে তৌফিক মমতাকে প্রস্তাব দেন যে, পশ্চিমবঙ্গ সরকারের সবুজ সাথী প্রকল্পের সঙ্গে বাংলাদেশের কোনো সাইকেল নির্মাণকারী সংস্থা যুক্ত হলে উভয় দেশের পক্ষে হবে মঙ্গলজনক।

এ সময় মমতা বলেন, ‘খুব ভাল কথা বলেছেন আপনি। বাংলাদেশের কোনো সাইকেল নির্মাণকারী সংস্থাকে এখানে বিনিয়োগ করে কারখানা বানাতে বলুন। আমি এই প্রস্তাব আগে আপনাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও দিয়েছি।

সবুজ সাথী প্রকল্পের মাধ্যমে পশ্চিমবঙ্গ সরকার নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের মধ্যে সাইকেল বিলি করে প্রতিবছর। প্রায় ১৫ লাখ সাইকেল বিলি করা হয় এই প্রকল্পের মাধ্যমে ।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa