ঢাকা, সোমবার, ১০ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

ভারত

পশ্চিমবঙ্গে আগামী ২ দিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
পশ্চিমবঙ্গে আগামী ২ দিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস সোমবার সকাল থেকেই কলকাতায় বৃষ্টিপাত শুরু হয়েছে

কলকাতা: আশ্বিন মাসের শুরুতেও দিনে রোদের তেজ আর রাতে ভ্যাপসা গরম। এ পরিস্থিতিতে শুরু হয়েছে স্বস্তির বৃষ্টি।

বঙ্গোপসাগরে ফের নিম্মচাপ তৈরি হওয়ায় আগামী মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ও বুধবার (২৩ সেপ্টেম্বর) রাজ্যজুড়ে ভারী বর্ষণের কথা জানিয়েছে কলকাতা আবহাওয়া দপ্তর।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরের পর পশ্চিমবঙ্গের দিকে এগোবে নিম্নচাপটি। ফলে এদিন সকাল থেকে কলকাতাসহ পশ্চিমবঙ্গের দক্ষিণের জেলাগুলোয় হালকা বৃষ্টি শুরু হয়েছে।

আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবার সন্ধ্যা থেকে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে রাজ্যের বীরভূম, বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম ঝাড়গ্রামের জেলাগুলোয়। বাকি জেলাগুলোতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সোমবার বিকেলের পর দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ও কালিম্পঙে ভারী বৃষ্টি হবে। মঙ্গল ও বুধবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং ও আলিপুরদুয়ারে।

সোমবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যেহেতু বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে উপকূলে, তাই মাঝসমুদ্রে যারা রয়েছেন, তাদেরও রোববার বিকেলের মধ্যে ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে। বুধবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করেছে রাজ্য সরকার।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
ভিএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa