ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

ভারত

পশ্চিমবঙ্গে একদিনে করোনায় আক্রান্ত ২৭১৬, ভারতে ৫২৯৭২ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
পশ্চিমবঙ্গে একদিনে করোনায় আক্রান্ত ২৭১৬, ভারতে ৫২৯৭২ জন

কলকাতা: পশ্চিমবাংলায় বেড়েই চলেছে করোনার দাপট। রাজ্যে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে গড়ে দুই হাজারের বেশি।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭১৬ জন। ফলে সোমবার (৩ অগাস্ট ) পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়ালো ৭৮ হাজার ২৩২ জন।

এদিন রাজ্য স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত্যু বেড়ে হয়েছে ১ হাজার ৭৩১ জন। এছাড়া করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮ জন। সবমিলিয়ে রাজ্যে এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৫৪ হাজার ৮১৮ জন।

রাজ্যে সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৮০১ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনায় ৫ হাজার ৫২, হাওড়া ১ হাজার ৯৬৮, দক্ষিণ ২৪ পরগনায় ১ হাজার ৩১৮ ও হুগলিতে ৮৮৬ জন।

এছাড়া স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়েছে, সোমবার নতুন করে ২২ হাজার ১২২টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৯ লাখ ৫৬ হাজার ৬৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অপরদিকে ভারতজুড়েও বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৯৭২ জন। এই নিয়ে সোমবার অব্দি ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮ লাখ ৩ হাজার ৬৯৫ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৭১ জন। সবমিলিয়ে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৩৫ জনের। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৪০ হাজার ৫৭৪ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৬ হাজার ২০৩ জন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, অগাস্ট ০৪, ২০২০
ভিএস /এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa