ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ভারত

করোনা: আরো কড়াকড়িতে পশ্চিমবঙ্গের পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৪ ০৩:৪২:০০ এএম
করোনা: আরো কড়াকড়িতে পশ্চিমবঙ্গের পুলিশ

কলকাতা: দিনদিন পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে লকডাউন বাড়লেও করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে পারছে না রাজ্য সরকার। 

তাই এবার থেকে পথে কেউ মাস্ক না পরে বের হলেই কড়া শাস্তির সম্মুখীন হতে হবে। গুনতে হবে মোটা অংকের জরিমানা।

এমনকী আদালতেও উঠতে পারে মামলা।

শুধু মাস্ক না পরে নয়, পথে বের হয়ে মাস্ক মুখের নীচে নামিয়ে রাখলেও পুলিশ সেই ব্যক্তিকে ধরে জানতে চাইবেন কেন তিনি মাস্ক মুখের নিচে নামিয়ে রেখেছেন। সদুত্তর না পেলে জরিমানা করা হবে। তাতেও যদি কাজ নয়, তাহলে নির্দিষ্ট ব্যক্তিটির বিরুদ্ধে আদালতে মামলা করবে পুলিশ। গ্রেপ্তার না করলেও আদালতে গিয়ে ব্যক্তিটিকে জবাবদিহি করতে হবে।  

শুক্রবার (৩ জুলাই) রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন থেকে এমনই নির্দেশিকা জারি করেছেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

অপরদিকে রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, করোনা সংক্রমণে প্রতিদিন নিজের রেকর্ড নিজেই ভাঙছে পশ্চিমবাংলা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৬৬৯ জনের শরীরে মিলছে কোভিড-১৯ ভাইরাস। এই নিয়ে শুক্রবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৮৮ জন।
এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে পশ্চিমবঙ্গে করোনায় মৃত বেড়ে দাঁড়ালো ৭১৭ জন। তবে সব মিলিয়ে করোনাকে হারিয়ে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৫৭১ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৬ দশমিক ২৩ শতাংশ।

এছাড়া কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, ভারতে মোট কোভিড-১৯ পজিটিভের সংখ্যা ৬ লাখ ২৫ হাজার ৫৪৪ জন। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ২১৩ জন। তবে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ৮৯১ জন।

বাংলাদেশ সময়: ০৩৪১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
ভিএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa