ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ভারত

পশ্চিমবঙ্গে দৈনিক করোনায় আক্রান্ত হচ্ছে ৪০০ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৬ ০৫:৪১:৫৭ এএম
পশ্চিমবঙ্গে দৈনিক করোনায় আক্রান্ত হচ্ছে ৪০০ জন

কলকাতা: দিন দিন পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ এক সপ্তাহে গড়ে ৪০০ জন করে করোনা আক্রান্ত বেড়েছে দিনে। রাজ্যে মোট সংক্রমণের সংখ্যা ১১ হাজারের ছাড়িয়েছে। বাড়ছে মৃত্যু সংখ্যাও।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৬৩ জন।

যার মধ্যে রাজ্যের মাত্র তিনটি জেলা। কলকাতা, হাওড়া ও উত্তর ২৪ পরগনা। রাজ্যের মোট মৃত্যুর ৪৯ শতাংশেরও বেশি এই তিন জেলাতেই।
 
ফলে তিনটি জেলার পরিসংখ্যানে উদ্বিগ্ন হয়ে পড়েছে রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন। স্বাস্থ্য ভবনেও আলোচনা শুরু হয়েছে। স্বাস্থ্য দপ্তরের বিশেষজ্ঞরা প্রতিটি মৃত্যুর কারণ খতিয়ে দেখছেন। তিন জেলায় মৃত্যুর ঘটনা কমাতে আরও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার কথা ভাবা হচ্ছে। তবে রাজ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৯৪ জন।

অন্যদিকে, রাজ্যে মোট ৬৯টি করোনা হাসপাতাল রয়েছে। এরমধ্যে সরকারি হাসপাতালের সংখ্যা ১৬ এবং বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৩টি। মোট করোনা রোগীর জন্য বেড রাখা হয়েছে সংখ্যা ৮ হাজার ৭৮৫টি। আইসিউ বেডের সংখ্যা ৯২০টি।

এছাড়া, ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৪২৪ জন। এখন অবধি করোনায় মারা গেছেন মোট ৯ হাজার ৫২০ জন।

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, জুন ১৫, ২০২০
ভিএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa