ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ভারত

করোনা: টলি পাড়ার জট কাটলো, শুরু হচ্ছে শ্যুটিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১০ ১০:৪২:০১ পিএম
করোনা: টলি পাড়ার জট কাটলো, শুরু হচ্ছে শ্যুটিং

কলকাতা: অবশেষে করোনা ইস্যুতে স্বাস্থ্য বিমা সংক্রান্ত সমাধান হওয়ায় বৃহস্পতিবার (১১ জুন) থেকে পশ্চিমবঙ্গের টলিপাড়ায় পুনরায় শ্যুটিং শুরু হতে যাচ্ছে। 

বুধবার (১০ জুন) প্রোডিউসরস গিল্ড, আর্টিস্ট ফোরাম, ইম্পাসহ একাধিক সংগঠনের মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর হয়েছে।  

এ প্রসঙ্গে অভিনেতা শঙ্কর চক্রবর্তী বলেন, মূল সমস্যা ছিল স্বাস্থ্য বিমা।

করোনা পরিস্থিতিতে শ্যুটিং চলাকালীন কারো করোনা হলে বিমার অর্থ দেবে কে? শেষমেশ সে অর্থ বন্টনের জট খুলে গেছে। বিমার খাতে ৫০ শতাংশ দেবে টিভি চ্যানেল কর্তৃপক্ষ, ৪০ শতাংশ দেবে প্রযোজক আর বাকি ১০ শতাংশ দেবে কলাকুশলীরা।  

আর্টিস্ট ফোরামের সভাপতি অভিনেতা অরিন্দম গঙ্গোপাধ্যায় বলেন, কাজ করতে গেলে অনেক মতবিরোধ হতে পারে, তবে শেষমেশ সমস্যার সমাধান হয়েছে। কয়েক লাখ মানুষের রুটি-রোজগারের বিষয়, আমরা প্রত্যেকে প্রত্যেকের পাশে থাকবো।

প্রোডিউসরস গিল্ডের পক্ষ থেকে পরিচালক শৈবাল বন্দ্যোপাধ্যায় জানান, বিষয়গুলো নিয়ে দ্বিমত ছিল। আলোচনার মাধ্যমে তা মিটিয়ে নিয়েছি। আগামীকাল থেকেই শ্যুটিং শুরু হচ্ছে। আমাদের একে অপরকে ছাড়া চলবে না। একটা বড় পরিবারে কিছু মতবিরোধ ছিল, তা মিটে গেছে।

প্রসঙ্গত, এর আগে ৯ জুন রাতে প্রযোজকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সোশাল মিডিয়ায় এক বিবৃতিতে বইলা হয়– চ্যানেল, ফেডারেশন ও প্রযোজকদের যৌথ উদ্যোগ ও সম্পূর্ণ সহযোগিতা থাকা সত্ত্বেও শুধুমাত্র আর্টিস্টস ফোরামের ইচ্ছাকৃত আপত্তি থাকার কারণে আমরা কাল থেকে শ্যুটিং শুরু করতে পারছি না। এমতাবস্থায় আমরা সিদ্ধান্ত নিলাম যে যতদিন দেশে করোনা পরিস্থিতি থাকবে, ততদিন আমরা শ্যুটিং শুরু করবো না।

এরপরই বুধবার টলিপাড়ার টেকনেশিয়ান স্টুডিওতে দফায় দফায় মিটিং শুরু হয়। শেষমেশ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে শ্যুটিং। কয়েকদিনের মধ্যেই দর্শকরা আবারও টেলিভিশনের মেগা সিরিয়ালগুলো দেখতে পাবেন। পাশাপাশি বৃহস্পতিবার থেকে সিনেমার শ্যুটিংও শুরু হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, জুন ১০, ২০২০
ভিএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa