ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

ভারত

ভারতে করোনা আক্রান্ত-সুস্থের হার প্রায় সমান সমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১০ ১০:২৯:০২ পিএম
ভারতে করোনা আক্রান্ত-সুস্থের হার প্রায় সমান সমান

কলকাতা: দিনদিন ভারতে বাড়ছে করোনার সংক্রমণ। তবে সর্বশেষ খবর অনুসারে, এখানে করোনা থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা ও শনাক্ত রোগীর সংখ্যা প্রায় সমান সমান। এটিকে ইতিবাচক বলে দেখছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

সর্বশেষ বুলেটিন অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৫৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বিপরীতে এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সেরে উঠেছেন ১ লাখ ৩৫ হাজার ২০৬ জন।

 

যদিও করোনা সংক্রমণের উর্ধ্বগতি অব্যাহত রয়েছে। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯ হাজার ৯৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ২৭৮ জনের। সরকারি হিসেবে এখন পর্যন্ত ভারতে করোনায় মোট মৃত্যু ঘটেছে ৭ হাজার ৭৪৫ জনের।  

এদিকে মুম্বাইতে করোনা শনাক্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেছে। দিল্লিতে গোষ্ঠী সংক্রমণ হচ্ছে না বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় দাবি করলেও রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিশোদিয়া এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন, জুলাইয়ের শেষে শুধুমাত্র দিল্লিতে করোনা আক্রান্ত হতে পারেন ৫ লাখ ৫০ হাজার মানুষ। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, সম্ভাব্য এ সংক্রমিতদের ৫০ শতাংশের বেশি থাকবেন উপসর্গহীন।

অপরদিকে পশ্চিমবঙ্গে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ হাজার ৯৮৫ জন। করোনা মুক্ত হয়েছেন ৩ হাজার ৬২০ জন। মৃত বেড়ে দাঁড়িয়েছে ৪১৫ জনে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৩৭২ জনের করোনা শনাক্ত হয়েছে।  

বিশ্বে এখন পর্যন্ত প্রায় ৭৩ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ১৩ হাজারেরও বেশি। মঙ্গলবার বিশ্বস্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এখনও করোনার প্রকোপ কমেনি। ফলে যে সব দেশ লকডাউন তুলে দিচ্ছে তাদের ভয়াবহ সমস্যায় পড়তে হতে পারে।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, জুন ১০, ২০২০
ভিএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa