ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

আগরতলা

‘ত্রিপুরা ও বাংলাদেশের সম্পর্ক এগিয়ে নিতে কাজ করব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
‘ত্রিপুরা ও বাংলাদেশের সম্পর্ক এগিয়ে নিতে কাজ করব’ সহকারী হাই কমিশনার মো. জোবায়েদ হোসেন

আগরতলা (ত্রিপুরা): ‘বাংলাদেশ ও ত্রিপুরা রাজ্যের মধ্যে সম্পর্ক ঐতিহাসিক ও আত্মিক; আমি এই সম্পর্ক আরও এগিয়ে নিয়ে যেতে চাই। ’ আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বাংলানিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে এই অভিমত ব্যক্ত করেন নবনিযুক্ত সহকারী হাই কমিশনার মো. জোবায়েদ হোসেন।

তিনি জানান, সহকারী হাই কমিশনারের দায়িত্ব পাওয়ার পরই তিনি প্রথম ত্রিপুরা রাজ্যে এসেছেন। এখানের পরিবেশ স্বচ্ছ নির্মল ও সবুজ, যা সকলের কাছে খুবই আকর্ষণীয়। ত্রিপুরা এবং বাংলাদেশের ভাষা সংস্কৃতি এক। বাংলাদেশের জন্মলগ্নে ভারতের বিশেষ অবদান রয়েছে এবং এক্ষেত্রে ত্রিপুরা রাজ্যের ভূমিকা ছিল অগ্রণী। তখন যেভাবে ত্রিপুরার মানুষ বাংলাদেশের মানুষকে কাছে টেনে নিয়েছিলেন তা কোনোদিনও ভুলবার নয়। সেই সময় ত্রিপুরাবাসীর অবদানের কথা চিরদিন বাংলাদেশের মানুষ মনে রাখবে।

বাংলাদেশের সঙ্গে ত্রিপুরার যেমন আত্মিক সম্পর্ক রয়েছে, তেমনি দিন দিন ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি পাচ্ছে। এই সম্পর্কগুলোকে তিনি আরও মধুর ও মজবুত করার জন্য কাজ করবেন বলেও জানান।

বাংলাদেশের ভিসা প্রদান সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, বর্তমানে বাণিজ্যিক ভিসা প্রদান করা হচ্ছে। পর্যটক ভিসা প্রদানের বিষয়টি ভারত ও বাংলাদেশে প্রক্রিয়াধীন রয়েছে। পরবর্তীতে সিদ্ধান্ত নিয়ে ভিসা প্রদান শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa