ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

আগরতলা

স্বাস্থ্যবিধি মেনে আগরতলায় পালিত হলো শিক্ষকদিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে আগরতলায় পালিত হলো শিক্ষকদিবস

আগরতলা (ত্রিপুরা): স্বাস্থ্যবিধি মেনে ত্রিপুরার আগরতলায় পালিত হয়েছে শিক্ষকদিবস। রোববার (১৮ অক্টোবর) আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এছাড়া উপস্থিত ছিলেন শিক্ষা ও আইন দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ, মৎস্য ও রাজস্ব দপ্তরের মন্ত্রী এনসি দেব বর্মাসহ শিক্ষা দপ্তরের কর্মকর্তারা।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর অন্যান্য বিষয়ের পাশাপাশি শিক্ষাক্ষেত্রেও কিছু নতুন সংযোজন করেছে। এর ফলে প্রতিবছর পাসের হার বাড়ছে। নতুন শিক্ষানীতিতে পড়াশুনার পাশাপাশি স্বরোজগারি হওয়ার ব্যবস্থাও রেখেছে। ভারত সরকার শিক্ষার উন্নতির জন্য নতুন শিক্ষানীতি গ্রহণ করা হয়েছে দেশের বেশির ভাগ মানুষের মতামত নিয়ে। কিন্তু কিছু লোকের বিরোধিতা করছে। যারা করছে তারা শুধু সরকারের নয়, দেশের জনগণেরও মতামতের বিরোধিতা করেছে।

শুধু শিক্ষাক্ষেত্রেই নয় সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষকরা বড় ভূমিকা পালন করতে পারে বলেও মত ব্যক্ত করেন তিনি।

শিক্ষা দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ বলেন, দেশের ভবিষ্যৎ কী হবে তা স্থির হয় ক্লাসরুম থেকেই তাই বর্তমান সরকার গুণগত শিক্ষার ওপর অধিক গুরুত্ব দিয়েছে। এর ফলও ইতোমধ্যে পাওয়া যাচ্ছে। এই সরকার নবম শ্রেণি থেকে কারিগরি শিক্ষার ব্যবস্থা ও প্রতিটি কলেজে প্লেসমেন্ট সেল চালু করেছে।

অনুষ্ঠানে শিক্ষা দপ্তরের স্মরণিকা শিক্ষা সমাচার-২০২০ এর মোড়ক উন্মোচন করেন মঞ্চে উপস্থিত অতিথিরা। এছাড়া সফলভাবে কাজ করার জন্য শিক্ষক-শিক্ষিকাদেরকে সম্মাননা জানানো হয়।

ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণের ৫ সেপ্টেম্বর দিনটিকে প্রতিবছর শিক্ষকদিবস হিসেবে পালন করা হয়। কিন্তু এবার করোনা ভাইরাসের জন্য এবং সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুর কারণে নির্ধারিত দিনে আয়োজন করা সম্ভব হয়নি। তাই স্বাস্থ্যবিধি মেনে রোববার দিবসটি পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa