ত্রিপুরায় ৫ দফা দাবিতে আইপিএফটি’র হরতাল সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইপিএফটির লোগো। ছবি- সংগৃহীত

walton

আগরতলা (ত্রিপুরা): পাঁচ দফা দাবিতে আগামী সোমবার (৯ ডিসেম্বর) ভারতের ত্রিপুরা রাজ্যের আদিবাসী স্বশাসিত জেলা পরিষদ এলাকায় ১২ ঘণ্টার হরতাল ডেকেছে আঞ্চলিক রাজনৈতিক দল ক্ষমতাসীন আইপিএফটি। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে। 

শনিবার (৭ ডিসেম্বর) আগরতলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হরতালের ঘোষণা দেন আইপিএফটির সহ-সাধারণ সম্পাদক মঙ্গল দেববর্মা। 

আইপিএফটির ৫ দফা দাবিগুলো হলো- ত্রিপুরার আদিবাসী স্বশাসিত জেলা পরিষদ এলাকা নিয়ে তিপ্রাল্যান্ড নামে পৃথক রাজ্য গঠন করা, নাগরিকত্ব অ্যামেন্ডমেন্ট বিল পার্লামেন্টে পাস না করা, ত্রিপুরায় দ্রুত রাষ্ট্রীয় নাগরিকপঞ্জি (এনআরসি) চালু করা, ককবরক ভাষাকে ভারতের সংবিধানের অষ্টম তফসিলে সংযুক্ত করা ও জাতিগত দাঙ্গায় মিজোরাম থেকে অভিবাসিত নাগরিকদের স্থায়ীভাবে ত্রিপুরায় বসবাসের ব্যবস্থা করে দেওয়া।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়- অ্যাম্বুলেন্স, সামরিক বাহিনীর গাড়ি, বিয়ের গাড়ি, দুধের গাড়িসহ সব ধরনের জরুরি পরিসেবা হরতালের আওতার বাইরে থাকবে। দলের শাখা সংগঠনগুলোও হরতালে  শামিল হবে বলে জানান মঙ্গল দেববর্মা। হরতাল সফল করতে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান তিনি। 

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘন্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এসসিএন/এইচজে

মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!
ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক


সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়
রাজশাহীতে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ
করোনা মোকাবিলায় ফেনীর প্রাথমিক শিক্ষা বিভাগের সহায়তা