পেঁয়াজের মালা পরে মূল্যবৃদ্ধির প্রতিবাদ কংগ্রেস নেতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে ত্রিপুরার কংগ্রেস নেতা গোপাল রায়। ছবি: বাংলানিউজ

walton

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরায় প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২০ রুপিতে। কিন্তু সরকারের মূল্য নিয়ন্ত্রণে কোনো প্রকার উদ্যোগই নেই বলে অভিযোগ ত্রিপুরা রাজ্যের সাবেক বিধায়ক কংগ্রেস নেতা গোপাল রায়ের।

বুধবার (০৪ ডিসেম্বর) পেঁয়াজের উচ্চমূল্যের প্রতিবাদে ত্রিপুরার মহারাজগঞ্জে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

পেঁয়াজের মালা পরে অভিনব এ সংবাদ সম্মেলনে গোপাল রায় কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকারের সমালোচনা করে বলেন, খোলাবাজারে পেঁয়াজের মূল্য ১২০ রুপি হলেও সরকার দর্শকের মত বসে আছে।

তিনি বলেন, ২০১৪ সালে ভারতের ক্ষমতায় যখন দ্বিতীয় ইউপিএ সরকারের সময় পেঁয়াজের মূল্য বিশ থেকে পঁচিশ রুপির বেশি ছিল না। কিন্তু তখন পেঁয়াজের মূল্য সামান্য একটু বেড়ে গেলেই বিজেপি নেতারা রাজনীতি করতে মাঠে নেমে যেতেন।

তিনি সরকারের কাছে দাবি জানান, এ সময় ন্যায্যমূল্যের দোকানে রেশনিংয়ের মাধ্যমে ভর্তুকিতে সরকার পেঁয়াজ বিক্রি করলে সাধারণ মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলতেন।  

গোপাল রায় আরও অভিযোগ করে বলেন, বর্তমানে ভারতে অঘোষিত আর্থিক জরুরি অবস্থা চলছে। সরকার জোর করে রিজার্ভ ব্যাংক থেকে জরুরি প্রয়োজনে অর্থ রাশি তুলে নিচ্ছে। এ মন্দার প্রভাব অন্য ক্ষেত্রের মত গাড়ি উৎপাদন শিল্পেও পড়েছে। এ কারণে এখন বহু গাড়ি উৎপাদক সংস্থা তাদের উৎপাদন প্রায় অর্ধেকে নামিয়ে এনেছে। 

মন্দার প্রভাবে ভারতে অবস্থানরত বিদেশি অনেক গাড়ি নির্মাণকারী সংস্থা তাদের কারখানা বন্ধ করে দিচ্ছে এবং বহু দেশীয় সংস্থা একাধিক জায়গা থেকে তাদের উৎপাদন ইউনিট বন্ধ করে দিতে বাধ্য হচ্ছে বলে অভিযোগ করেন গোপাল রায়।

বাংলাদেশ সময়:  ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯।
এসসিএন/এবি

ক্লিক করুন, আরো পড়ুন: আগরতলা পেঁয়াজ
করোনা প্রতিরোধে বাংলাদেশকে সহায়তা দেবে যুক্তরাজ্য
বরিশালে দুই ফটো সাংবাদিককে পিটিয়ে আহত করলো পুলিশ
করোনা: হবিগঞ্জের সড়কে সড়কে র‍্যাবের টহল ও মাইকিং
বীরবিক্রম শাফী ইমাম রুমীর জন্ম
সেই প্রবীণদের বাড়িতে ইউএনও, ফোনে কথা বললেন প্রতিমন্ত্রী


ইতালিতে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে