বাংলাদেশ ত্রিপুরার জঙ্গি দমনে কাজ করছে: বিএসএফ ডিআইজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আত্মসমর্পণ অনুষ্ঠানে অতিথিরা, ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের ডিআইজি একে যাদব বলেছেন, রাজ্য এবং ভারত সরকারের পাশাপাশি বাংলাদেশও ত্রিপুরার জঙ্গি সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশটির সামরিক বাহিনীর সাহায্যে ইতোমধ্যেই সীমান্তের ওপারে লুকিয়ে থাকা জঙ্গি শিবিরগুলো ধ্বংস করে দেওয়া হয়েছে।

php glass

সোমবার (২৪ ডিসেম্বর) ত্রিপুরা রাজ্যের নিষিদ্ধ জঙ্গি সংগঠন ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অব ত্রিপুরার বিশ্ব মোহন গোষ্ঠীর (এনএলএফটি-বিএম) দুই সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। আর এ অনুষ্ঠানে অতিথির বক্তব্যে একে যাদব বাংলাদেশকে গুরুত্বপূর্ণ কাজে পাশে পাওয়ার কথা বলেন।

ত্রিপুরা ফ্রন্টিয়ার্সের প্রধান কার্যালয়ে আত্মসমর্পণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এখানকার জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিএল বেলুয়াসহ অন্যান্য কর্মকর্তারা।

যার আত্মসমর্পণ করেছেন, তারা হলেন- রাজ্যের ধলাই জেলার আমবাসা এলাকার সঞ্জয় ত্রিপুরা (৪৫) ও একই জেলার ছাওমনু এলাকার হীরাজয় ত্রিপুরা।

অনুষ্ঠানে ডিআইজি যাদব বলেন, সব মিলে এবার গোষ্ঠীর ১৩ জন আত্মসমর্পণ করেছেন। আর ২০১৭ সালে এনএলএফটি-বিএম থেকে আত্মসমর্পণ করেছিলেন পাঁচ জঙ্গি। এখনও বিভিন্ন শিবিরে ৫০ থেকে ৬০ জঙ্গি রয়েছেন- যারা আত্মসমর্পণ করতে আগ্রহী।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
এসসিএন/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ আগরতলা
মাইগ্রেনের ব্যথায় 
সড়কে নৈরাজ্যের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবে ১৪ দল
এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪


খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে
সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু