php glass

মিজোরাম সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে আগরতলায় বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিজোরাম সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে আগরতলায় বিক্ষোভ

walton

আগরতলা: মানুষের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করায় উত্তরপূর্ব ভারতের মিজোরাম রাজ্যে সরকারের বিরুদ্ধে আগরতলায় বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। 

মিজো ছাড়াও অন্য জনজাতি অংশের মানুষের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে দীর্ঘ দিন ধরে। এ অভিযোগে চাকমা ন্যাশনাল কাউন্সিল অব ইন্ডিয়া বৃহস্পতিবার (১০ আগষ্ট) আগরতলায় বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। 

চাকমা ন্যাশনাল কাউন্সিল অব ইন্ডিয়া’র সহ সভাপতি অনিরুদ্ধ চাকমা বলেন,  সাংবিধানিক অধিকার হরনের পাশাপাশি প্রতিনিয়ত মিজোরামের জনজাতির মানুষের উপর প্রতিনিয়ত আক্রমণ চালানো হচ্ছে। 

তিনি আরো বলেন, সম্প্রতি কিছু সংখ্যক ছাত্রছাত্রী ডাক্তারি পড়ার জন্য সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষায় পাশ করার পর মিজোরাম সরকার সে রাজ্য সর্বভারতীয় কোটা থেকে ৬০টি আসন বরাদ্ধ করে অন্য জনজাতি অংশের ছাত্রছাত্রীদের জন্য। কিন্তু সে রাজ্যের কিছু সংগঠনের চাপে পড়ে সে রাজ্যের সরকার এই কোটা তুলে দিয়ে স্থানীয় মিজো ছাত্রছাত্রীদের ভর্তির সুযোগ করে দিয়েছে। এর ফলে মেধা থাকার পরও অন্য জনজাতি অংশের ছাত্রছাত্রীরা বঞ্চিত হচ্ছে।

তারা মিজোরাম সরকারের নিন্দা জানিয়ে বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ দেখান। সেই সঙ্গে দাবি জানান অভিলম্বে মেধাবী ছাত্রছাত্রীদের পড়ার সুযোগ করে দিতে হবে মিজোরাম সরকারকে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
এসসিএন/বিএস 
 

খুলনায় দ্বিতীয় দিনে আড়াই কোটি টাকার আয়কর
রাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সেই কনস্টেবল প্রত্যাহার  
সাদেক হোসেন খোকার দোয়া মাহফিল অনুষ্ঠিত
খুব শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: তোফায়েল
কটিয়াদীতে ট্রেনে কাটা পড়ে মোটরসাইকেলের ২ আরোহী নিহত


বিশ্বজুড়ে ২৬৫টি ভুয়া নিউজ সাইট চালাচ্ছে ভারতীয় গোষ্ঠী
পাবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন
বরিশালে দ্বিতীয় দিনে ৬১ লাখ টাকা কর আদায়
ভারতে ৩ ট্রেনে বাড়ানো হলো খাবারের দাম
ফিট উইলিয়ামসন, নিউজিল্যান্ড টেস্ট দলে লোকি ফার্গুসন