php glass

ত্রিপুরায় ষড়যন্ত্র দেখছে ক্ষমতাসীন সিপিআই (এম) 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছিন সিপিআই (এম) এর রাজ্য সম্পাদক বিজন ধর। ছবি: বাংলানিউজ

walton

আগরতলা (ত্রিপুরা): উত্তর-পূর্ব ভারতের মধ্যে ত্রিপুরা রাজ্যের বামফ্রন্ট সরকার ব্যতিক্রম। তাই এ রাজ্যে বামফ্রন্ট সরকারকে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে। এরই প্রেক্ষিতে কিছুদিন আগে রাজ্যের ৪৪ নম্বর জাতীয় সড়ক ও রেলপথ টানা ১০দিন অবরোধ করে রাখে একটি চক্র। 

সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির বৈঠক শেষে সোমবার (৩১ জুলাই) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন দলের রাজ্য সম্পাদক বিজন ধর। 

তিনি বলেন, এসবের পেছনে গভীর ষড়যন্ত্র করেছে আইপিএফটি-এর এন সি দেববর্মা গোষ্ঠী, বিজেপি। কিন্তু রাজ্য সরকার ও রাজ্যের মানুষ খুব স্থিরভাবে এসব মোকাবেলা করেছে। তবে এই ষড়যন্ত্র এখনও শেষ হয়ে যায়নি। আগামী দিনে এ ষড়যন্ত্র আরও বাড়তে পারে। 

বিজন ধর বলেন, মূলত দু’টি কারণকে সামনে রেখে এই কাজ করেছে চক্রটি। এরমধ্যে একটি হচ্ছে-রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতি ঘটানো ও রাজ্যের জাতি এবং আদিবাসী অংশের মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করাই উদ্দেশ্য ছিলো। এসব করেই বামফ্রন্ট সরকারকে হঠাতে চেয়েছিল তারা। 

তিনি দাবি করেন, ৬ দফা দাবিকে সামনে রেখে আগামী ১৫ থেকে ৩১ আগস্ট পর্যন্ত ত্রিপুরায় প্রচারণা কর্মসূচি চালানো হবে। এসব দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-গরিব কৃষকদের ঋণ মওকুফ করা, কারখানা ও আই টি সংস্থাগুলোকে রোবটের ব্যবহার না করা, রাষ্ট্রায়ত্ত সংস্থা গুলোকে বেসরকারি খাতে ছেড়ে না দেওয়ার দাবি।
 
আগরতলা মেলারমাঠে দলের রাজ্য কমিটির কার্যালয়ের আয়োজিত সংবাদ সম্মেলনে বিজন ধর ছাড়াও পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দাসও উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭
এসসিএন/এমএ

আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে: ফখরুল
ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো
বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
বেপরোয়া রাজনীতি রাজনৈতিক দুর্ঘটনা ঘটাতে পারে: কাদের
শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট


দেশে ১ কোটি মানুষ কর দিতে সক্ষম: তথ্যমন্ত্রী
রিজেন্ট টেক্সটাইলের ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?