php glass

স্থানীয়দের অবরোধে বন্ধ ত্রিপুরার শ্রীমন্তপুর স্থল বন্দর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবরোধে বন্ধ ত্রিপুরার শ্রীমন্তপুর স্থল বন্দর-ছবি-বাংলানিউজ

walton

আগরতলা:  ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানির দ্বিতীয় ব্যস্ততম স্থল বন্দর সিপাহীজলা জেলার সোনামুড়া মহকুমার শ্রীমন্তপুর স্থল বন্দর। প্রতিদিন এই বন্দর দিয়ে শতাধিক পণ্যবাহী ট্রাকে করে পণ্য আমদানি-রফতানি হয়। কিন্তু পণ্যবোঝাই ট্রাক চলাচলের কারণে স্থল বন্দরে যাওয়ার রাস্তাটি ভেঙে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। বার বার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েও কাজ না হওয়ায় এ রাস্তায় ট্রাক চলাচল বন্ধ করে দিয়েছেন স্থানীয়রা। 

শনিবার (২২ জুলাই) থেকে স্থানীয়রা এই রুটে ট্রাক চলাচল বন্ধ করে দেন। রাস্তা সংস্কার না হওয়া পর্যন্ত এ স্থল বন্দরে ট্রাক চলাচল করতে পারবে না বলে তারা বিক্ষোভ করেছেন।  

স্থানীয়রা জানান, শ্রীমন্তপুর স্থল বন্দরে যাওয়ার রাস্তার পাশে কয়েক হাজার মানুষের বসবাস। তাদের যাতায়াতের মূল সড়ক এটি। প্রতিদিন এই রাস্তা দিয়ে শতাধিক পণ্যবোঝাই ট্রাক চলাচলের ফলে রাস্তাটি ভেঙে বড় বড় গর্ত তৈরি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যায়। তখন রাস্তা দিয়ে চলাচল কঠিন হয়ে পড়ে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।

এ বিষয়ে পূর্ত দফতরের স্থানীয় অফিসে একাধিকবার জানালেও কোনো কাজ হয়নি বলে তারা অভিযোগ করেন। এতে ক্ষুব্ধ এলাকাবাসী এ রাস্তা দিয়ে স্থল বন্দরে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ করে দিয়েছেন। 

এতে বিপাকে পড়েছেন স্থল বন্দরে আমদানি-রফতানির সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা। সেইসঙ্গে সমস্যায় পড়েছেন স্থল বন্দরে পণ্য উঠানো-নামানোর কাজে যুক্ত শ্রমিকরা। ব্যবসায়ীরা পণ্য আমদানি না করতে পারায় যেমন ক্ষতির সম্মুখীন হচ্ছেন তেমনি কাজ না থাকায় বেকার হয়ে পড়েছেন শ্রমিকরা। 

বন্দর থেকে সরকারের দৈনিক প্রায় তিন লাখ রুপির ট্যাক্স আদায় হতো তাও বন্ধ রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এসসিএন/আরআর

ksrm
৭ দিনের সফরে দেশের বাইরে থাকবেন ইসি সচিবও
আরবান কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যানসহ ৭ জনের নামে মামলা
‘শুল্কমুক্ত গাড়ি মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না’
পাবনায় শিশু ধর্ষণের অভিযোগে মামলা, অভিযুক্ত পলাতক
সেলিমের নতুন সিনেমা ‘পাপ-পুণ্য’, আছেন চঞ্চল ও সিয়াম


রোহিঙ্গাদের নিরাপদে ফেরাতে কাজ করছে যুক্তরাষ্ট্র
কমছে টাইগারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ!
ভিক্ষা পাওয়ার জন্য দেশ স্বাধীন হয়নি: তাজুল ইসলাম
পুকুরে মিললো শিশুর মরদেহ, অভিযোগ পরিকল্পিত খুনের
ব্রাডম্যান হল অব ফেমের সম্মাননা পাচ্ছেন ওয়াকার