ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

আগরতলা

সুয়্যারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট চালু হল আগরতলায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
সুয়্যারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট চালু হল আগরতলায় ত্রিপুরা ম্যাপ

আগরতলাঃ আগরতলা শহরের পার্শ্ববর্তী চান্দিনামুড়া এলাকায় অত্যাধুনিক সুয়্যারেজ ট্রিটমেন্ট প্ল্যান্টের আনুষ্ঠানিক উদ্বোধন হল বৃহস্পতিবার (২ মার্চ)। রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার এদিন বিকেলে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে এটি উদ্বোধন করেন।

টউদ্বোধনী বক্তব্যে মানিক সরকার বলেন, আগরতলা শহরের পরিবেশ সুস্থ্য, স্বাস্থ্যকর ও সতেজ রাখা প্রকম্পের প্রধান কাজ। রাজ্য সরকার সব সময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করছে।



এ সময় আরো ছিলেন- ত্রিপুরা সরকারের নগর উন্নয়ন দফতরের মন্ত্রী মানিক দে, আগরতলা পুর নিগমের মেয়র ড. প্রফুল্লজীত সিনহা, দুই বিধায়ক ঝুমু সরকার ও রতন দাস, পশ্চিম জেলার জেলা শাসক মিলিন্দ রামটেক প্রমুখ।

ভারত সরকারের নির্মান সংস্থা এনবিসিসি ৮২ কোটি রুপি ব্যয়ে এই প্ল্যান্ট নির্মাণ করেছে। এটা ৮৪ কিমি দীর্ঘ পাইপ লাইনের মাধ্যমে আগরতলা পুর নিগমের উত্তরাঞ্চলের ২ হাজার ৩শ’ বাড়ির পয়প্রণালীর বর্জপদার্থ টেনে নিয়ে তা প্রক্রিয়া করবে। ২০৪০ সাল পর্যন্ত এই প্ল্যান্ট কাজ করতে পারবে।
উত্তরাঞ্চলের পাশাপাশি পরর্বতী সময় মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলকে এই প্ল্যান্টের আওয়া আনা হবে। এটি উত্তরপূর্ব ভারতের অন্যতম এক অত্যাধুনিক সুয়্যারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট।

বাংলাদেশ সময়: ০৫৩২  ঘণ্টা, মার্চ ৩, ২০১৭
এসসিএন/জেডএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa