php glass

ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত/ ছবি: বাংলানিউজ

walton

ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে জনশিক্ষা দিবস উপলক্ষে মিছিল ও সভার আয়োজন করে জনশিক্ষা দিবস উদযাপন কমিটি।

আগরতলা: ত্রিপুরায় ৭২তম জনশিক্ষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে জনশিক্ষা দিবস উপলক্ষে মিছিল ও সভার আয়োজন করে জনশিক্ষা দিবস উদযাপন কমিটি।

প্যারাডাইস চৌমুহনী এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে এসে শেষ হয়। পরে রবীন্দ্র ভবনে এক সভা অনুষ্ঠিত হয়।

ত্রিপুরা রাজ্যের জনশিক্ষা আন্দোলনের অন্যতম তিন ব্যক্তি সাবেক মুখ্যমন্ত্রী দশরথ দেব, হেমন্ত দেব্বর্মা ও সুধন্য দেব্বর্মার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সভার সূচনা করেন ত্রিপুরা সরকারের কৃষি ও আদিম জাতি কল্যাণ দফতরের মন্ত্রী অঘোর দেববর্মা।প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

সভায় উপস্থিত ছিলেন আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা, সাংসদ জীতেন্দ্র চৌধুরী, সাবেক সাংসদ খগেন্দ দাস, বিধায়ক রতন দাস প্রমুখ।

মন্ত্রী অঘোর দেববর্মা ত্রিপুরা রাজ্যের জনশিক্ষা আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরে বলেন রাজন্য শাসিত ত্রিপুরা রাজ্যের আদিবাসী মানুষের শিক্ষার দাবিতে আন্দোলন গড়ে তোলেন সাবেক মুখ্যমন্ত্রী দশরথ দেব, হেমন্ত দেব্বর্মা ও সুধন্য দেব্বর্মা। এ জন্য তাদের জীবন বাঁচাতে পালিয়ে বেড়াতেও হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এসসিএন/আরআইএস/এমজেএফ

চুরি-ডাকাতি রোধে স্বেচ্ছাশ্রমে রাস্তা পরিস্কার
বিশ্বের ৮৫ শতাংশ ইলিশ উৎপাদন হয় বাংলাদেশে: খসরু
তৃণমূলের নেতাকর্মীরাই আ’লীগের মূল শক্তি: কৃষিমন্ত্রী
পূর্বধলায় ট্রাকচাপায় যুবক নিহত
‘কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেউ ঝামেলা করলে গুলি চালাবেন’


ছেলেধরা সন্দেহে নারীকে গণপিটুনি, রক্ষা করতে পুলিশ আহত
চিকিৎসা সংকট: দেশের স্বাস্থ্যসেবা মূলত শহরকেন্দ্রিক
দেশীয় ব্যবসায়ীদের সম্ভাবনাময়ী বাজার আমাজন
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির