php glass

আগরতলায় মোবাইল এটিএম-এ গ্রাহকদের দীর্ঘলাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলায় মোবাইল এটিএম থেকে টাকা তুলতে মানুষের দীর্ঘলাইন/ ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

walton

ভারতে পুরাতন এক হাজার ও ৫শ’ রুপি’র নোট বাতিলের জেরে সাধারণ মানুষ ব্যাপক সমস্যায় পড়েছেন। সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে ১শ’ এবং ৫শ’ রুপির নোট নিয়ে। এটিএম বুথগুলোতে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়েও পাওয়া যাচ্ছে না খুচরো রুপির নোট।

আগরতলা: ভারতে পুরাতন এক হাজার ও ৫শ’ রুপি’র নোট বাতিলের জেরে সাধারণ মানুষ ব্যাপক সমস্যায় পড়েছেন। সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে ১শ’ এবং ৫শ’ রুপির নোট নিয়ে। এটিএম বুথগুলোতে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়েও পাওয়া যাচ্ছে না খুচরো রুপির নোট।

এ সমস্যা থেকে বাইরে নয় ত্রিপুরা রাজ্যও। রাজধানী আগরতলায় বিভিন্ন ব্যাংক ও এটিএম থেকে রুপি না পেয়ে যখন সাধারণ মানুষ নাজেহাল তখন তাদের এ সমস্যার কিছুটা সমাধানে এগিয়ে এলো রাষ্ট্রায়ত্ত ইউনাইটেড ব্যাংক অব ইন্ডিয়া (ইউবিআই)। 

আগরতলায় মোবাইল এটিএম পরিষেবা চালু করেছে ইউবিআই। গত মঙ্গলবার (০৬ ডিসেম্বর) থেকে গাড়িতে করে এটিএম মেশিন নিয়ে ইউবিআই কর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে সাধারণ মানুষদের রুপি সংগ্রহের সুবিধা দিচ্ছেন। 

সাধারণ মানুষও হাতের কাছে এ পরিষেবা পেয়ে খুশি। শুক্রবার (০৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শকুন্তলা, দুর্গাবাড়ী এলাকায় মোবাইল এটিএম থেকে সাধারণ মানুষকে লাইন ধরে রুপি সংগ্রহ করতে দেখা যায়।
 
এই মোবাইল এটিএম’র বিশেষ সুবিধা হলো- মেশিন থেকে শুধু ১শ’ ও ৫শ’ রুপি’র নোট সরবরাহ করা হচ্ছে এবং যেকোনো ব্যাংকের গ্রাহকরা তাদের এটিএম কার্ড দিয়ে রুপি সংগ্রহ করতে পারছেন। 

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬ 
এসসিএন/ জেডএস

কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ
মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার


দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ
ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগী, বাজিমাত ইংরেজিতে!
৭ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা, ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ক্যামিকেল-রং দিয়েই ফলের জুস!