ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

পর্যটন

পঞ্চগড় থেকে আরও ৭ দিন দেখা যাবে না কাঞ্চনজঙ্ঘা!

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
পঞ্চগড় থেকে আরও ৭ দিন দেখা যাবে না কাঞ্চনজঙ্ঘা!

পঞ্চগড়: কুয়াশার কারণে আকাশ পরিষ্কার না থাকায় আরও সাতদিন পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে খালি চোখে তেমনভাবে দেখা যাবে না হিমালয়ের তৃতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা।

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে কমতে শুরু করেছে তাপমাত্রা, বাড়ছে শীত।

আর এ শীতকে পাল্লা দিয়ে উত্তরের হিমালয় থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়ার সঙ্গে কুয়াশায় ঢাকা পড়ছে জেলার বিভিন্ন এলাকা।

আবহাওয়া অফিস বলছে, কমছে তাপমাত্রা। পাশাপাশি কুয়াশার কারণে আকাশ পরিষ্কার না থাকায় আগামী সাতদিন পঞ্চগড় থেকে হিমালয়ের দ্বিতীয় উচ্চতম ও বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বত শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা দেখা যাবে না।
গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত (২৯, ৩০ ও ৩১ অক্টোবর) টানা ৩ দিন আকাশ পরিষ্কার থাকায় কাঞ্চনজঙ্ঘা দেখা গেলেও রোববার (১ নভেম্বর) থেকে দেখা যাচ্ছে না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ৯টায় রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একই দিনে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা যায়, দিনের কিছু সময় তাপমাত্রা একটু বাড়লেও সন্ধ্যা থেকে সকাল ১০ টা পর্যন্ত বইছে ঠান্ডা বাতাস।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa