ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

পর্যটন

বিমানের সিলেট-লন্ডন ফ্লাইট বাতিলের খবর সঠিক নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
বিমানের সিলেট-লন্ডন ফ্লাইট বাতিলের খবর সঠিক নয়

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট বাতিল করার খবর সঠিক নয় বলে জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিমানের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট বিমান কর্তৃক বন্ধ করা হয়েছে বলে যে খবর প্রকাশিত হয়েছে, তা সঠিক নয়। গত এপ্রিল থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট পরিচালনার জন্য বিমান কর্তৃক পরিকল্পনা ও প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সিলেট বিমানবন্দরের প্রস্তুতি যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্ট (ডিএফটি) সরেজমিনে গত ফেব্রুয়ারি মাসে যাচাই করেছে। কিন্তু সম্মতি দেওয়ার দাপ্তরিক প্রক্রিয়া কোভিড-১৯ পরিস্থিতির কারণে এখনও সম্পন্ন করতে পারেনি।  

আরও বলা হয়, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে বিশ্বব্যাপী সৃষ্ট পরিস্থিতিতে গত মার্চ মাসে বিশ্বের বিভিন্ন বিমানবন্দর বন্ধ হয়ে যায়। একইভাবে বাংলাদেশের বিমানবন্দরগুলোকেও বাণিজ্যিক অপারেশন বন্ধ করতে হয়েছে। জুন থেকে পুনরায় সীমিত আকারে বিমানবন্দরে বাণিজ্যিক অপারেশন শুরু হয়েছে। সে কারণে গত এপ্রিল থেকে বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট পরিচালনা সম্ভব হয়নি।

স্বাস্থ্যবিধি অনুযায়ী কোয়ারেন্টিন ব্যবস্থার কারণে লন্ডন থেকে সিলেটে গমণকারী যাত্রীদের বিমান বর্তমানে ঢাকা হয়ে সিলেটে পরিবহনে বাধ্য হচ্ছে, এটি সাময়িক ব্যবস্থা। বিমান বর্তমানে লন্ডনে সপ্তাহে একটি মাত্র ফ্লাইট পরিচালনা করতে বাধ্য হচ্ছে। আশা করা যাচ্ছে অদূর ভবিষ্যতে কোভিড-১৯ এর প্রভাব শেষ হবে ও স্বাভাবিক অবস্থা পুনর্বহাল হবে।

স্বাস্থ্য বিভাগ কর্তৃক সিলেটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সুবিধা সৃষ্টি সম্পন্ন হলে বিমান লন্ডন থেকে সিলেটগামী যাত্রীদের সরাসরি সিলেটে পৌঁছাবে ও যুক্তরাজ্যের ডিএফটি তাদের প্রক্রিয়া সম্পন্ন করলে বিমান সিলেট লন্ডন সরাসরি ফ্লাইট পরিচালনা করবে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa