ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

পর্যটন

রিয়াদে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
রিয়াদে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন ফিতা কেটে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করছেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু মঞ্চ, কর্ণার, তার জীবনীর ওপর ‘ছবি কথা বলে’ স্মারক বোর্ডের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৯ জুলাই) রিয়াদে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ফিতা কেটে রাষ্ট্রদূত গোলাম মসীহ বঙ্গবন্ধু মঞ্চ, কর্ণার, তার জীবনীর ওপর ‘ছবি কথা বলে’ স্মারক বোর্ডের উদ্বোধন করেন। এ সময় দূতাবাসের সব কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার ইতিহাসে একমাত্র মহানায়ক এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধুর সারাজীবনের নির্ভিক সংগ্রামের ফল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়। পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশ নামক ভূ-খণ্ডের লাল-সবুজের পতাকার নির্মাতা তিনি।

প্রবাসে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের সঙ্গে পরিচয় করে দেওয়ার লক্ষ্যে দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার সাহায্য করবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন। এছাড়া যেসব প্রবাসীরা দূতাবাসে সেবা নিতে আসেন তারাও এ কর্নার থেকে বঙ্গবন্ধুর সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন।

রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, জাতির পিতার জন্মশতবর্ষে তার আদর্শ ধারণ করে আমাদের কাজ করে যেতে হবে। স্বাধীন বাংলাদেশকে দুর্নীতিমুক্ত এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার আদর্শকে বাস্তবায়িত করতে আমাদের সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বিনির্মাণে সব প্রবাসীদের এগিয়ে এসে সোনার বাংলা গড়ার কাজে নিয়োজিত হতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রবাসীদের জন্য প্রধানমন্ত্রী প্রদত্ত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে আমরা কাজ করছি। সৌদি আরবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু কর্নার নির্মাণে দূতাবাসের কাজে সহায়তা করেন সাংবাদিক ওয়াহিদুল ইসলাম ও প্রবাসী ব্যবসায়ী রফিক হায়দার।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে জাতির পিতার আত্মার মাগফেরাত ও দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa