সুন্দরবন সংলগ্ন খুলনার গোলখালীতে হচ্ছে পর্যটন কেন্দ্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য সম্ভাব্য স্থান শিংয়ের চরসহ কয়েকটি স্থান পরিদর্শন করেন তারা

walton

খুলনা: সুন্দরবনের কোলঘেঁষা খুলনার কয়রা উপজেলার গোলখালীতে আধুনিকমানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। পর্যটন কেন্দ্রটি নির্মাণের জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করেছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক।

শুক্রবার (০৬ মার্চ) কয়রার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের গোলখালীতে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য সম্ভাব্য স্থান শিংয়ের চরসহ কয়েকটি স্থান পরিদর্শন করেন তারা।

পরিদর্শনের সময় মো. আক্তারুজ্জামান বাবু বলেন, আমাদের ছোট্ট এ দেশে হয়তো কোনো সোনা, রূপা কিংবা হীরার খনি নেই। কিন্তু রয়েছে অনেক প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক নিদর্শন। তার মধ্যে সুন্দরবন অন্যতম। এই সুন্দরবনকে সঠিক রক্ষণাবেক্ষণের মাধ্যমে পৃথিবীর বুকে একটি অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠতে পারে। কয়রা গোলখালীতে সুন্দরবনকে ঘিরে পর্যটন কেন্দ্র হলে আমাদের দেশের পর্যটন শিল্পকে আরও শক্তিশালী করতে সহায়ক হিসেবে কাজ করবে। যা দেশের প্রবৃদ্ধিতে অবদান রাখবে এবং অনেক কর্মসংস্থান সৃষ্টি করবে।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক বলেন, পর্যটন সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার এরইমধ্যে কাজ শুরু করেছে। দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি মাস্টারপ্ল্যান কাজও শুরু করেছে।

স্থান পরিদর্শনের সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মোহসিন রেজা, কয়রা উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, কয়রা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা, সহকারী কমিশনার নুরে-ই আলম সিদ্দিকী, জেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম কোম্পানি, আব্দুল্লাহ আল মামুন লাভলু, প্রভাষক নজরুল ইসলাম, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক এবং দলীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
এমআরএম/জেডএস

পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
ওষুধের বাজার হাজারী গলিতে ৪ ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান
না’গঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ হাজার, মৃত্যু ৮৫
করোনা আক্রান্ত সাবেক মেয়র কামরান ভেন্টিলেশনে
টেকসই বেড়িবাঁধ ও সুপেয় পানির দাবিতে নৌবন্ধন


একইসঙ্গে ২৫ স্কুলের শিক্ষিকা, বেতন বাবদ আয় কোটি টাকা!
বীরগঞ্জে রাস্তার দাবিতে অবরুদ্ধ ৫০ পরিবারের মানববন্ধন
বগুড়ায় করোনায় আরও একজনের মৃত্যু
‘মানবপাচারকারীরা মানবতাবিরোধী’
‘স্বাস্থ্যখাতে দুর্নীতি দেশকে চরম সংকটে নিয়ে যাবে’