ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

পর্যটন

পর্যটকদের ভিড়ে মুখরিত বান্দরবান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
পর্যটকদের ভিড়ে মুখরিত বান্দরবান

বান্দরবান: নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবান। পর্যটন মৌসুম শীতে দর্শনার্থীদের স্বাগত জানাতে প্রস্তুত শহরের অর্ধশতাধিক হোটেল-মোটেল।প্রতিনিয়ত ভিড় জমছে বান্দরবানের বিভিন্ন বিনোদন কেন্দ্রে।

এদিকে, ২৫ ডিসেম্বর বড়দিনের ছুটি থাকায় যান্ত্রিক জীবনের ক্লান্তি ভুলতে শীত মৌসুমের শুরুতেই পাহাড়, নদী, ঝিরি ঝর্ণার শহর বান্দরবানে ভিড় করছে অসংখ্য পর্যটক।

সাতকানিয়া থেকে বান্দরবান বেড়াতে আসা জাফর বাংলানিউজকে বলেন, ২৫ ডিসেম্বর বড়দিনের ছুটি থাকায় বান্দরবান চলে আসলাম।

আমি ছুটি পেলেই পরিবার ও পরিজন নিয়ে বান্দরবানে ভ্রমণে আসি। বান্দরবান আমার বেশ ভালো লাগে।

পটিয়া থেকে বান্দরবানের নীলাচলে বেড়াতে আসা রুমা চৌধুরী বলেন, বান্দরবানের পর্যটনস্পটগুলো খুবই দারুণ। ছুটি উপভোগের জন্য কম খরচে বান্দরবান ভ্রমণের বিকল্প নেই। বান্দরবান এমন একটি পর্যটন জেলা যেখানে পাহাড়, নদী, ঝর্ণা আর অসংখ্য পশু-পাখির বসবাস যেখানে মন চায় বারে বারে ছুটে যেতে।

পর্যটকের ভিড় বেড়েছে বান্দরবানে।  ছবি: বাংলানিউজ

দর্শনার্থীদের কেন্দ্র করে পর্যাপ্ত প্রস্তুতি নিয়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। প্রস্তুত  রয়েছে শহরের অর্ধশতাধিক হোটেল মোটেল। বান্দরবানের হোটেল মোটেল ব্যবসায়ীরা বলছেন, পর্যটকদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধাসহ সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে বান্দরবানে পর্যটকদের বেশ চাপ রয়েছে। তাদের সেবায় প্রস্তুত রয়েছে জেলার হোটেল মোটেলগুলো। ২৫ ডিসেম্বরের ছুটিকে কেন্দ্র করে শহরের বেশিরভাগ হোটেলের রুম বুকিং হয়েছে এবং এই শীত মৌসুমে পর্যাপ্ত পর্যটক বান্দরবানে আসবে এবং ভালো ব্যবসা হবে।

বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, পর্যটন ব্যবসা এখন আগের থেকে আরও আধুনিকতার ছোঁয়া পেয়েছে। এখানে এখন প্রতিদিনই পর্যটকদের নিত্যনতুন সেবা নিয়ে গড়ে ওঠছে হোটেল মোটেল। আমরা চাই পর্যটকরা বান্দরবান ভ্রমণ করুক, কেননা শান্তি আর সম্প্রীতিতে এই জেলার নাম এখন সারা বিশ্বে ছড়িয়ে গেছে। আমরা বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতি বান্দরবানে পর্যটকদের আধুনিক সেবা দিতে প্রস্তুুত রয়েছি।

এদিকে বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তায় বাড়তি সতর্ক রয়েছে প্রশাসন। টুরিস্ট পুলিশ দিন-রাত কাজ করে যাচ্ছে পর্যটকদের সেবায়। ট্যুরিস্ট পুলিশের বান্দরবান জোনাল অফিসের দায়িত্বে থাকা কর্মকর্তা (উপ-পরিদর্শক) আব্দুল হান্নান বাংলানিউজকে বলেন, টুরিস্ট পুলিশ বান্দরবানে পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কাজ করে যাচ্ছে। পর্যটকদের নিরাপত্তায় আমরা গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করি এবং তাদের পরামর্শ ও বিভিন্ন সেবা দিয়ে থাকি।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa