php glass

উজিরপুরের শাপলা বিলকে পর্যটন কেন্দ্রে গড়ে তোলা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উজিরপুর উপজেলার শাপলা বিলে ব‌রিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। ছবি: বাংলানিউজ

walton

ব‌রিশাল: ব‌রিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, উজিরপুর উপজেলার শাপলা বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করে গড়ে তোলা হবে। পাশাপাশি এখানে ঘুরতে আসা পর্যটকদের জন্য থাকবে নানা ধরনের সুযোগ সুবিধা। থাকবে বিশ্রামাগার, ওয়াশরুম, খাবার পানির সু-ব্যবস্থা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)  বিভাগীয় কমিশনা‌র শাপলা বিল পরিদর্শনকা‌লে তিনি এ সব কথা বলেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন ব‌রিশা‌লের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

পরিদর্শনকালে ব‌রিশালের জেলা প্রশাসক অজিয়র রহমান বলেন, উজিরপুর উপজেলার শাপলা বিলকে ঘিরে জেলা প্রশাসনের বিভিন্ন পরিকল্পনা আছে। তবে এর সৌন্দর্য রক্ষায় পর্যটকদের সচেতন হতে হবে। যেমন শাপলা ফুল নষ্ট না করা, খাবারের প্যাকেট, পানির বোতল ইত্যাদি বিলে না ফেলা। এমনকি শাপলা বিল তার সৌন্দর্য হারায় এমন কাজ থেকে বিরত থাকতে হবে। পাশাপাশি শাপলা বিলকে পর্যটনের জন্য আকর্ষণীয় করতে নিজ উদ্যোগে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান বিভিন্ন স্থাপনা নির্মাণ করতে পারেন।

এ সময় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশাল পর্যটনের বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং পর্যটকদের সুবিধার জন্য বিভিন্ন স্থাপনা নির্মাণের স্থান পরিদর্শন করেন।

এ সময় আ‌রও উপস্থিত ছিলেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম, উ‌জিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মাহাবুব উল্লাহ মজুমদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: বরিশাল
অবশেষে দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী
‘নার্স ভিসার কথা বলে সৌদি পাঠানো হয় সুমিকে’
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক


বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮
মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড