php glass

ঈদের ছুটিতে ঘুরে আসুন নির্মলেন্দু গুণের কবিতাকুঞ্জে

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্মলেন্দু গুণের কবিতাকুঞ্জ। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: কবি নির্মলেন্দু গুণের কবিতাকুঞ্জকে অনেকেই ‘বিশ্বকবিতার বাসগৃহ’ বলে থাকেন। কবিতার এ বাসগৃহে এবারের ঈদে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন কবি।

রোববার (১১ আগস্ট) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে এ আমন্ত্রণ জানান নির্মলেন্দু গুণ। এসময় তিনি কবিতাকুঞ্জের কিছু ছবিও প্রকাশ করেন।

কবি নির্মলেন্দু গুণ ফেসবুকে লিখেছেন, ঈদের ছুটিতে কোথায় যাবেন? কবি নির্মলেন্দু গুণ প্রতিষ্ঠিত কবিতাকুঞ্জ থেকে ঘুরে আসুন। দেখে আসুন বিশ্বকবিতার বাসগৃহ। ঠিকানা- মালনী, নেত্রকোনা।

জানা যায়, ২০১৬ সালে সরকারের কাছ থেকে আট শতাংশ খাস জমি বরাদ্দ নিয়ে মগরা নদীর তীরে কবি তৈরি করেন তার স্বপ্নের কবিতাকুঞ্জ। এটি একদিন বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়াবে, এমনই প্রত্যাশা তার।কবিতাকুঞ্জের পাশেই মগরা নদী। ছবি: সংগৃহীতকবিতাকুঞ্জে বই আছে ১৬শ’র বেশি। বাংলাদেশসহ প্রায় ৮০টি দেশের কাব্যগ্রন্থের সংগ্রহ আছে এখানে। এটি খোলা থাকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। অতিথিদের জন্য দু’টি অতিথিশালাও রয়েছে।

মগরা নদীর কুঞ্জঘাটের পাশে এ কবিতাকুঞ্জ ও নদীর দুই পাড়ের নিসর্গের অপরূপ শোভা মুগ্ধ করবে যে কাউকে। চাইলেই পা ভেজানো যাবে নদীর পানিতে। তাই, ঈদের ছুটিতে চাইলেই ঘুরে আসতে পারেন নেত্রকোনা শহরতলীতে কবির কবিতাকুঞ্জ থেকে।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
এইচএমএস/একে

সরবরাহ বাড়ায় কমেছে সবজির দাম
অবশেষে দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী
‘নার্স ভিসার কথা বলে সৌদি পাঠানো হয় সুমিকে’
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী


টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক
বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮
মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত