php glass

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবে বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

walton

ঢাকা: যেকোনো অনিয়ম রোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গত রোববার (১৬ জুন) বিমানকে এ অনুমতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, বিমানের পরিচালক (প্রশাসন) হিসেবে প্রেষণে আসা উপসচিব (যুগ্ম সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত) জিয়াউদ্দিন আহমেদ একই পদে থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আওতাধীন এলাকাসমূহে অভিযান পরিচালিত হবে। 

প্রথমবারের মতো ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অনুমতি পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যাত্রীর লাগেজ কাটা, যাত্রী হয়রানি, টিকিট জালিয়াতি, সম্পত্তি উদ্ধারসহ নিরাপত্তা রক্ষা ও অপরাধ দমন কমে আসবে বলে ধারণা করা হচ্ছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে বিমানের মালিকানাধীন জমিসহ অস্থাবর সম্পত্তি হুকুম দখল, বিমান-নিরাপত্তাবিরোধী অপরাধ দমন আইন, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন এবং দেয়াল লিখন ও পোস্টার লাগানো নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক সাজা দেওয়ার পাশাপাশি যে কাউকে জরিমানা করতে পারবেন।

এ বিষয়ে বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বাংলানিউজকে বলেন, যাত্রী সুবিধাসহ বিমানের নিরাপত্তায় প্রথমবারের মতো একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সম্পত্তি উদ্ধারসহ নানা ধরনের অনিয়ম ঠেকাতে পরিচালিত হবে ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
টিএম/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: ভ্রাম্যমাণ আদালত
ফ্লাইওভারে উল্টে গেলো ইট বোঝাই ট্রাক
সুস্থ ধারার রাজনীতি করতে বিএনপিকে আহ্বান হানিফের
রাজীব: ক্ষতিপূরণের আদেশ স্থগিত চায় স্বজন পরিবহন
ফেনী ক্যাডেটে জিপিএ-৫ পেয়ে শতভাগ পাস
যশোর বোর্ডে জিপিএ-৫ ও পাসের হারে এগিয়ে মেয়েরা


নারী নির্যাতন মামলার আসামি কারাগারে
মানসিক উন্নতির জন্য বাড়ির পথে আলাউদ্দীন আলী
সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে ২ শ্রমিকের মৃত্যু
ইংল্যান্ড থেকে সাইকেলে হজযাত্রায় ৮ ব্রিটিশ মুসলিম
যশোর বোর্ডের ১৮ কলেজে শতভাগ পাস