php glass

ঈদে পরিবার নিয়ে ঘুরতে আসুন জিন্দাপার্কে

মাহফুজুর রহমান পারভেজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিন্দাপার্কের লেক। ছবি: বাংলানিউজ

walton

নারায়ণগঞ্জ: ঈদ মানেই ছুটি, ঈদ মানেই আনন্দ। ঈদের এই ছুটিতে সবাই চায় একটু ঘুরতে, প্রকৃতির ছোঁয়া পেতে। বিশেষ করে শহরের ইট-বালু আর সিমেন্টের নিচে চাপা পড়া মানুষগুলো যেন একটি স্বস্তির নিঃশ্বাস পেতে তাই লম্বা ছুটিগুলো কাটিয়ে আসে একটি মনোরম প্রকৃতির পরশে।

ঢাকার অদূরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুরে পার্কটি অবস্থিত। ঢাকা থেকে মাত্র ৩০ কিলোমিটার আর পূর্বাচল ৩০০ ফিট থেকে মাত্র ১৭ কিলোমিটার দূরে এটি অবস্থিত। সাতজন ব্যক্তির প্রচেষ্টায় ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হয় এই পার্কটি। ১০০বিঘা জমির উপরে অগ্রপথিক পল্লী সমিতির এই পার্কটি পরিচালিত হয়।জিন্দাপার্কের লেক। ছবি: বাংলানিউজপার্কটিতে প্রবেশ মূল্য ১শ টাকা (পূর্ণবয়স্ক) ও ৫০ টাকা (শিশু)।

পার্কটিতে প্রবেশের পরেই রয়েছে 'লিটল এঞ্জেল সেমিনারি স্কুল'। এছাড়াও এতে রয়েছে একটি সুদর্শন মসজিদ ও একটি লাইব্রেরি, খেলার মাঠ, ঈদগাহ, পাঁচটি লেক, বিশাল অরণ্য ও টিলা।

এখানে রয়েছে ১০ হাজারের উপরে ২৫০ প্রজাতির বাহারি গাছ। পার্কটিতে পাখির ডাকের শব্দ আপনাকে মুগ্ধ করবে। লেকে প্যাডেল বোটের ব্যবস্থা আছে। লেকের মধ্যে রয়েছে ভাসমান ব্রিজ। এছাড়াও ট্রি-হাউজ এবং রিসোর্ট তো রয়েছেই।

অরণ্যের মধ্যে পাবেন মহুয়া নামে একটি রেস্টুরেন্ট। এখানে আলু, বেগুন, শুটকির ভর্তা, পুঁইশাক, বেগুন ভাজা, ডাল ও গরুর মাংস, মুরগির মাংসসহ দেশি খাবার পাওয়া যায়। সবকিছু প্যাকেজ হিসাবেও ২২০ থেকে ২৫০ টাকায় বিক্রি হয়।লেকে প্যাডেল বোটের ব্যবস্থা আছে। ছবি: বাংলানিউজঈদে স্বস্তিতে ঘুরতে যাওয়ার জন্য ও প্রাকৃতিক পরিবেশের জন্য জিন্দাপার্ক একটি নয়নাভিরাম স্পট। এখানে প্রতি ঈদেই মানুষের আগমনে পার্কটি পরিপূর্ণ হয়ে উঠে। এবারও ঈদের প্রথম সাতদিনের প্রতিদিন কয়েক হাজার মানুষ এখানে আসবেন বলে আশা করছেন পার্ক কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জুন ০৩, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদুল ফিতর নারায়ণগঞ্জ
ফ্লাইওভারের নিচে জায়গা ভাড়ার সিদ্ধান্ত বাতিল
নতুন আন্দোলনের সূচনা বরিশাল থেকেই শুরু হলো: ফখরুল
ত্রিপুরাকে গণতন্ত্র হত্যার ল্যাবরেটরি বানানো হচ্ছে
খাগড়াছড়িতে ব্যবসায়ী গুলিবিদ্ধ
৭ মাসের সন্তানকে হাসপাতালে ফেলে গেছেন ‘অভাবী মা’


শনিবার জাপার নির্বাহী কমিটির জরুরি সভা
কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা
ঘাটাইলে পৃথক বজ্রপাতে ২ জনের মৃত্যু
নাচের মহড়াতে গুরুতর চোট পেয়েছেন বরুণ ধাওয়ান
তাসকিন তোপের পরেও পিছিয়ে বিসিবি একাদশ