php glass

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো নবম এয়ারক্রাফট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে আরও একটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট।

দু’সপ্তাহের ব্যবধানে দু’টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বহরে যোগ দেওয়ায় সংস্থাটির এয়ারক্রাফটের সংখ্যা এখন নয়টি। এর মধ্য দিয়ে এশিয়ার অন্যতম এয়ারলাইন্স হওয়ার দিকে আরও একাধাপ এগোলো ইউএস-বাংলা।

বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৭টায় দ্বিতীয় এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসময় আনুষ্ঠানিকভাবে এয়ারক্রাফটটি গ্রহণ করেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ। 

এসময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফ্রান্সের ব্ল্যাগনাক এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত ব্র্যান্ড নিউ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে ২০১৪ সালের ১৭ জুলাই ৭৬ আসনবিশিষ্ট দু’টি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ সহ বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট নয়টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও দুইটি এটিআর ৭২-৬০০।

অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষে আগামী মে মাসের মধ্যে আরও দু’টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট সংস্থাটির বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। 


যাত্রা শুরুর পর গত পাঁচ বছরে প্রায় ৫৯ হাজারের অধিক ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা। বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে সংস্থাটি। 

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
ওএইচ/

বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম
নালিতাবাড়ীতে ভোগাই নদীর বাঁধ ভেঙে সাত গ্রাম প্লাবিত
পঞ্চগড়ে টানা বর্ষণে প্লাবিত নিম্নাঞ্চল, জনজীবনে দুর্ভোগ
কখন আসবে খাবারের ট্রলার!
না’গঞ্জে ১৪ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত


চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে সভা ও পর্যবেক্ষণ ক্যাম্প
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’