মেডিকেল প্যাকেজসহ ৩১ মার্চ চেন্নাই যাবে ইউএস-বাংলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলা ও অ্যাপোলো চেন্নাই হাসপাতালের ঊর্ধ্বতনরা/ছবি: বাদল

walton

ঢাকা: প্রথম বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে আগামী ৩১ মার্চ থেকে ভারতের চেন্নাইয়ে ফ্লাইট শুরু করতে যাচ্ছে বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

php glass

প্রতিবছরই চিকিসৎসার জন্য ভারতের চেন্নাইয়ে যাওয়া বাংলাদেশির সংখ্যা বাড়ছে। দেশের বিপুল সংখ্যক মানুষের কথা বিবেচনা করে কোনো ধরনের লাভের চিন্তা মাথায় না রেখে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবেই এ রুট চালু করছে সংস্থাটি। ঢাকা ও চট্টগ্রাম থেকে সপ্তাহে তিনদিন চলবে ফ্লাইট।

বুধবার (২০ মার্চ) দুপুর পৌন ১২টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলনে একথা জানান ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, শুধু ফ্লাইট চালু নয়, দেশের মানুষের চিকিৎসাসেবা সহজ করতে হেলথ প্যাকেজও থাকছে। চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে ৩ দিন ২ রাতের হেলথ প্যাকেজ নির্ধারণ করা হয়েছে ৩৭ হাজার ৯৯০ টাকা। আর কলকাতায় ২২ হাজার ৫শ টাকা।

অপরদিকে চট্টগ্রাম থেকে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে হেলথ প্যাকেজ নির্ধারণ করা হয়েছে ৩৭ হাজার ৯৯০ টাকা। আর কলকাতায় ২৫ হাজার ৫শ টাকা। 

সংবাদ সম্মেলনে বলা হয়, হেলথ প্যাকেজে রিটার্ন এয়ার টিকেট, দুই জনের জন্য ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থা, সকালের নাস্তা, ফ্রি ভিসা ইনভাইটেশন লেটার, ফ্রি ডক্টরস অ্যাপয়নমেন্ট, ফ্রি এয়ারপোর্ট পিক-আপসহ অ্যাপলো মাস্টার হেলথ প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে। 

কোনো সুদ ছাড়াই ৬ মাসের ইএমআই-এ টাকা পরিশোধ করার সুবিধা রয়েছে। এছাড়াও পর্যটকদের জন্য ন্যূনতম ৩২ হাজার ৪৯০ টাকায় ৩ দিন ২ রাতের হলিডে প্যাকেজ সুবিধা থাকছে। হলিডে প্যাকেজে ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকিট, ২ জনের জন্য ২ রাত ৩ দিন, সকালের নাস্তা, ফ্রি এয়ারপোর্ট পিক-আপ অন্তর্ভুক্ত।

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলা ও অ্যাপোলো চেন্নাই হাসপাতালের ঊর্ধ্বতনরা/ছবি: বাদলইমরান আসিফ বলেন, ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। যার মধ্যে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাইয়ে যাত্রী নিয়ে যাবে সংস্থাটি। প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যাত্রা শুরুর পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮ দশমিক ৭ শতাংশ। রয়েছে আন্তর্জাতিকমানের ইন-ফ্লাইট সুবিধা। আমাদের কাছে সব যাত্রীই ভিআইপি।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মার্কেটিং হেড শফিকুল ইসলাম, চেন্নাই অ্যাপোলো হসপিটালের ডিরেক্টর জিতু ঘোষ, ইউএস-বাংলার  মহাব্যবস্থাপক (জনসংযোগ ও মার্কেটিং সাপোর্ট) কামরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
টিএম/এএ

পর্যটনের প্রসারে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম
ফুলবাড়িয়ায় পৃথক ঘটনায় শিশুসহ ৩ মরদেহ উদ্ধার
শাহজালাল বিমানবন্দরে ১৪ কেজি স্বর্ণ উদ্ধার
টেকসই উন্নয়নে বাড়াতে হবে প্রযুক্তির ব্যবহার
জনগণের সঙ্গে সহৃদয় আচরণ করুন, নেতাকর্মীদের ড. হাছান


মাদকবিক্রেতাকে না পেয়ে আসবাবপত্র পোড়ালো পুলিশ
রং-বেরঙয়ের ঘুড়িতে বর্ণিল নারায়ণগঞ্জের আকাশ
পাহাড়ে ম্যালেরিয়ায় বাঙালিদের মৃত্যুহার বেশি
জলঢাকার জোড়া লাগা সেই শিশুর পাশে দাঁড়ালেন ইউএনও
অধিনায়ক স্মিথের ব্যাটে জয় পেলো রাজস্থান