ঈদে ইউএস-বাংলার অতিরিক্ত ফ্লাইট, ভাড়াও সাশ্রয়ী 

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলার এয়ারক্রাফট। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে অভ্যন্তরীণ বিভিন্ন রুটে নির্দিষ্ট ফ্লাইট ছাড়াও অতিরিক্ত ফ্লাইট চালাবে দেশের অন্যতম বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

php glass

শনিবার (১৯ আগস্ট) সংস্থাটির পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বাংলার ঐতিহ্য আর ধর্মীয় সংস্কৃতি পালনে কর্মব্যস্ত রাজধানী ছেড়ে দেশের বিভিন্ন গন্তব্যে আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদ উদযাপনকে আরও বেশি প্রাণবন্ত করে তুলতে নিয়মিত ফ্লাইটের পাশাপাশি অতিরিক্ত ফ্লাইট চালাবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

যাত্রী চাহিদার কথা বিবেচনা করে ঢাকা থেকে যশোর, সৈয়দপুর, বরিশাল ও রাজশাহী রুটে এসব ফ্লাইট চালানো হবে। এ ছাড়া ঈদ পরবর্তী কর্মক্ষেত্রে যোগ দেওয়ার জন্য থাকবে ফিরতি ফ্লাইটের ব্যবস্থাও। 

ঈদ উপলক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ২৯ আগস্ট থেকে অতিরিক্ত ফ্লাইট চালাবে। ঈদের আগে ঢাকা থেকে যশোরে ৪টি, সৈয়দপুরে ৭টি, বরিশালে ১টি এবং রাজশাহীতে ১০টি ফ্লাইট চালানো হবে। 

আর ঈদের পর রাজধানীমুখী মানুষের সুবিধার্থে যশোর থেকে ২টি, সৈয়দপুর থেকে ২টি, বরিশাল থেকে ১টি এবং রাজশাহী থেকে ২টি ফ্লাইট ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। 

ইউএস-বাংলা এয়ারলাইন্স ঈদ পরবর্তী ঢাকা থেকে কক্সবাজারে অভ্যন্তরীণ পর্যটকদের সুবিধার্থে অতিরিক্ত একটি ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট পরিচালনা করতে যাচ্ছে বলেও প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডের ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম জানান, ঈদ উপলক্ষে পরিচালিত অতিরিক্ত ফ্লাইট ছাড়াও সিডিউল অনুযায়ী ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ৬টি, যশোরে ৩টি, কক্সবাজারে ১টি, সৈয়দপুরে ২টি ও সিলেটে ১টি এবং সপ্তাহে তিনটি ফ্লাইট বরিশাল ও চারটি ফ্লাইট রাজশাহীতে পরিচালনা করবে। 

এদিকে আসন্ন ঈদে ভাড়ার ক্ষেত্রেও আকর্ষনীয় মূল্য হ্রাস ঘোষণা করেছে ইউএস-বাংলা। এই সুযোগ ঈদের আগে ২৯ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারিত থাকবে। 

সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ রাজশাহী এবং বরিশাল থেকে ঢাকা ভ্রমণ করার জন্য সর্বনিম্ন ১ হাজার ৫৯৯ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। এছাড়া যশোর ও সৈয়দপুর থেকে ঢাকা ভ্রমণ করার জন্য ১ হাজার ৯৯৯ টাকা ভাড়া দিতে হবে। 

বর্তমানে অভ্যন্তরীণ রুটের পাশাপাশি ইউএস-বাংলা এয়ারলাইন্স কলকাতা, কাঠমান্ডু, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট রুটেও ফ্লাইট পরিচালনা করছে। 

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এমএ/

অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
প্রস্ততি ম্যাচে আফগানদের কাছে হারলো পাকিস্তান
তিন গুণ দামে কাপড় বিক্রি মিমিতে, লাখ টাকা জরিমানা
আশুলিয়ায় মলমপার্টির সদস্য আটক
৫৪ রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত পাঠালো পুলিশ


৩ জেলায় বজ্রপাতে নিহত ৫
বৃষ্টিতে ডুবলো চট্টগ্রাম
উদ্বোধনের অপেক্ষায় ‘পঞ্চগড় এক্সপ্রেস’ 
কাউকে ভুল প্রমাণ করার সুযোগ খুঁজি না: মাশরাফি
নরসিংদীতে টয়লেট থেকে কিশোরী ও শিশুর মরদেহ উদ্ধার