ভিন্ন আঙ্গিকে কেবিন ক্রু নিয়োগ ইউএস-বাংলা এয়ারলাইন্সে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস বাংলা এয়ারলাইন্সের ৭৩৭ জেট এয়ারক্রাফট; ফাইল ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা: বাংলাদেশে প্রথমবারের মতো ভিন্ন আঙ্গিকে, ভিন্ন মাত্রায় কেবিন ক্রু নিয়োগ করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

php glass

বাংলাদেশি প্রতিটি এয়ারলাইন্সের প্রধান কার্য্যালয় রাজধানী ঢাকায় অবস্থিত হওয়ার সব সময়ই কেবিন ক্রু নিয়োগ প্রক্রিয়ার প্রত্যেকটি ধাপের পরীক্ষা ঢাকা কেন্দ্রিক হয়ে থাকে। কিন্তু বাংলাদেশের একমাত্র প্রিমিয়াম এয়ারলাইন্স ইউএস-বাংলা এই প্রথমবারের মতো কেবিন ক্রু নিয়োগের জন্য প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, খুলনা, রাজশাহী, রংপুর ও বরিশালে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের ব্যবস্থা করেছে।

কেবিন ক্রু হওয়ার প্রচণ্ড ইচ্ছে আর সব যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি প্রার্থী কিংবা ছাত্র-ছাত্রীদের পক্ষে দেশের বিভিন্ন শহর থেকে ঢাকায় এসে কেবিন ক্রু’র যোগ্যতা ভিত্তিক পরীক্ষাসহ কয়েকটি ধাপে অংশগ্রহণ করা কষ্টসাধ্য ও ব্যয়বহুল হওয়ায়, বিগতদিনে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন তারা।

কিন্তু ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের সকল অঞ্চলের সবার যোগ্যতাকে সমান সুযোগ দেয়ার জন্য চাকরি প্রার্থীদের কাছে উপস্থিত হওয়ার পরিকল্পনা নিয়েছে।

সর্বপ্রথম চট্টগ্রাম অঞ্চলের প্রতিযোগীদের জন্য ৬ জুলাই হোটেল আগ্রাবাদে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত, কক্সবাজারে ৯ জুলাই হোটেল কক্স টুডেতে সকাল ১১.৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত, সিলেটে ১১ জুলাই নিরভানা ইন হোটেলে বিকাল ৩.৩০ মিনিট থেকে সন্ধ্যা ৬.৩০ মিনিট পর্যন্ত, খুলনায় ১৩ জুলাই হোটেল রয়েল ইন্টারন্যাশনালে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত, রাজশাহীতে ১৬ জুলাই পর্যটন মোটেলে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত, রংপুরে ১৭ জুলাই সিসিলি থাই চাইনিজ রেস্টুরেন্টে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত, বরিশালে ১৯ জুলাই সেলিব্রেশন পয়েন্টে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং সর্বশেষ ঢাকায় ২২ জুলাই সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত গ্রীণ ইউনিভার্সিটি অব বাংলাদেশ- এ কেবিন ক্রু এর জন্য ওয়াক-ইন-ইন্টারভিউ নেয়া হবে।

কেবিন ক্রু হওয়ার জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি/এ লেভেল অথবা সমমানের হতে হবে। বয়স ১৮ থেকে ২৪ বছর, মেয়েদের জন্য ৫ ফুট ৩ ইঞ্চি এবং ছেলেদের জন্য ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতা এবং ওজন উচ্চতার সাথে সামঞ্জস্য হতে হবে। বাংলা এবং ইংরেজির দক্ষতার সাথে সাঁতার জানতে হবে। দৃষ্টি ৬/৬ সম্পন্ন হতে হবে। চশমা কিংবা কনট্যাক্ট লেন্সের ব্যবহারকারীরা প্রতিযোগিতার জন্য অনুপযুক্ত হবেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওয়েবসাইটের ক্যারিয়ারপাতা(website: us-banglaairlines.com/career) থেকে আবেদন পত্র সংগ্রহ করা যাবে।

বিস্তারিত ইউএস-বাংলা এয়ারলাইন্সের অফিসিয়াল ফেসবুক(www.facebook.com/usbair) পেজ থেকেও জানা যাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড এর ডিজিএম- মার্কেটিং সাপোর্ট এন্ড পিআর মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে মঙ্গলবার ( ২০ জুন) এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুন ২০, ২০১৭
আরআই

অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
প্রস্ততি ম্যাচে আফগানদের কাছে হারলো পাকিস্তান
তিন গুণ দামে কাপড় বিক্রি মিমিতে, লাখ টাকা জরিমানা
আশুলিয়ায় মলমপার্টির সদস্য আটক
৫৪ রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত পাঠালো পুলিশ


৩ জেলায় বজ্রপাতে নিহত ৫
বৃষ্টিতে ডুবলো চট্টগ্রাম
উদ্বোধনের অপেক্ষায় ‘পঞ্চগড় এক্সপ্রেস’ 
কাউকে ভুল প্রমাণ করার সুযোগ খুঁজি না: মাশরাফি
নরসিংদীতে টয়লেট থেকে কিশোরী ও শিশুর মরদেহ উদ্ধার