php glass

হুট করেই বাতিল থাই এয়ারওয়েজের ফ্লাইট, যাত্রীরা বিপাকে

স্টাফ রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

থাই এয়ারওয়েজের ওয়েবসাইট

walton

ঢাকা: বলা নেই কওয়া নেই হুট করেই বাতিল হয়ে গেলো থাই এয়ারওয়েজের টিজি ৩২১ নম্বর ফ্লাইট। কিন্তু আধুনিক প্রযুক্তির এই যুগে যাত্রীরা সে খবর জানতে পারলেন এয়ারপোর্টে গিয়ে। এর ফলে ভোগান্তির অন্ত রইলো না কয়েকশ’ আকাশ যাত্রীর। খোঁজখবর করার জন্য এয়ারপোর্টে এয়ারলাইনসটির কাউকে খুঁজেও পেলেন তারা।

কয়েক দশকের ব্যবসা সফল এই এয়ারলাইনসের এমন অপেশাদার আচরণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষোভও প্রকাশ করলেন আটকে পড়া যাত্রীরা।

ঢাকা থেকে কেবল ব্যাংককের যাত্রীরা নন, সুবর্ণভূমি এয়ারপোর্টকে ট্রান্সফার পয়েন্ট ধরে বেশ কিছু কানেকটিং ফ্লাইট এর যাত্রীও ধরা পড়লেন থাই এয়ারওয়েজের অপেশাদারিত্বের ফাঁদে।

আশাহত যাত্রীদের অভিযোগ, এখন মোবাইল-ইন্টারনেটের যুগ। মোবাইল নাম্বার আর ই-মেইল অ্যাড্রেস দিয়েই তো টিকিট বুকিং করতে হয়। আর এখন প্রায় সব এয়ারলাইনসই ই-মেইলে প্লেন শিডিউলের আপডেট দিয়ে থাকে। তাহলে থাই এয়ারওয়েজ সেটা কেনো করলো না? এমনিতেই রোজার মাস। ফ্লাইট বাতিলের খবর আগে পেলে তো আর এতো জ্যাম ঠেলে এয়ারপোর্টে আসতে হতো না।

তবে ফ্লাইট বাতিলের গুমোরই যেনো ফাঁস করলেন ঢাকা-ব্যাংকক রুটের নিয়মিত এক যাত্রী। ওই ফ্লাইটে সওয়ার হওয়ার কথা ছিলো তারও। কিন্ত এয়ারপোর্টে এসে ফ্লাইট বাতিলের খবর শুনে বললেন,  এ রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট শুরু করার পর যাত্রী সংকটে পড়েছে থাই এয়ারওয়েজ। ঢাকা থেকে দিনে-রাতে তাদের দুটি ফ্লাইট ব্যাংকক যেতো এতো দিন। কিন্তু যাত্রী সংকটে রাতের ফ্লাইটটি প্রায় বন্ধই হয়ে গেছে। দিনেরটাও বন্ধ হলো বলে।

থাই এয়ারওয়েজের ওয়েবসাইট ঘেঁটে দেখা গেছে, প্রতি দিনের মতোই রোববার (১৮ জুন) ব্যাংককের স্থানীয় সময় বেলা পৌনে ১১টায় সুরর্ণভূমি ‌এয়ারপোর্ট থেকে ছেড়ে আসা বোয়িং ৭৭৭ এয়ারক্র্যাফটি বাংলাদেশ সময় বেলা ১২টা ১০ মিনিটে ফিরতি পথ ধরার কথা। কিন্তু ফ্লাইট স্ট্যটাসে কেবল ‘ক্যানসেলড’ লিখে দায় সেরেছে কর্তৃপক্ষ। পবিরর্তিত সময় বা বিকল্প কিছু ওয়েবসাইট দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
জেডএম/

সময় পেলেই ঘুরে আসুন নারায়ণগঞ্জের কিছু দর্শনীয় স্থান
নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
ফোনের চার্জ কখন দেবেন!
‘ভারপ্রাপ্ত’ দিয়েই চলছে আদিতমারী উপজেলার কার্যক্রম
খালিহাতে ৯ ফুট আকারের কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড়!


শীতের সবজি বাজারে, লাভে কৃষকের মুখে চওড়া হাসি
‘মোগো মাছ দাদারা নিয়া যায়’
হার্ট ভালো রাখতে প্রথমেই গুরুত্ব দিন মানসিক সুস্থতায়
১৬ শিক্ষার্থীর জন্য ৪ শিক্ষক, ‍সিঁড়ি নেই রয়েছে দ্বিতল ভবন!
আগুনে পুড়েছে সম্পদ, পুঁজি আর সঞ্চয়