তাদের ঝগড়া তারা মিটাবে, কাতার প্রসঙ্গে বিমানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাশেদ খান মেনন

walton

ঢাকা: কাতারের সঙ্গে ছয়টি দেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পর ওই দেশগুলোতে প্লেন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ প্রশ্নে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, কাতারের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক চম‍ৎকার। তাদের ঝগড়া তারা মিটমাট করবে।

php glass

সোমবার (৫ জুন) কাতারের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয় সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), মিশর, বাহরাইন, ইয়েমেন ও মালদ্বীপ।

কূটনৈতিক সম্পর্ক ছেদের ঘোষণায় দেশগুলোর তরফ থেকে কাতারের সঙ্গে স্থল, জল ও আকাশসীমায় যোগাযোগ ছিন্ন করার কথা জানিয়ে দেওয়া হয়।

কাতারে বিমান চলাচলে নিষেধাজ্ঞা দেওয়ায় বাংলাদেশে কোনো প্রভাব পড়বে কিনা- জানতে চাইলে মঙ্গলবার (৬ জুন) সচিবালয়ে বিমানমন্ত্রী বলেন, এখানে চাপ যদি হয় তাদের হবে, আমাদের কাছে কোনো চাপের কিছু দেখছি না।

এয়ারলাইসের কোনো সমস্যা হবে কিনা- জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে কাতারের সম্পর্ক চমৎকার।  প্রধানমন্ত্রী বলেন- আমরা সবার সঙ্গে সম্পর্ক রাখব, তোমরা তোমাদের ঝগড়া যেটা করবে সেটা তোমাদের, আমাদের না।

মন্ত্রী বলেন, এটাই আমি বলছি, যাদের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার, তাদের সঙ্গে যদি সমস্যা থেকে থাকে তাহলে সেটা তাদের সমস্যা, তারা সেটা মিটমাট করবে, আমরা এর মধ্যে নেই। আমরা সবার সঙ্গে সম্পর্ক রাখব।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ৬, ২০১৭
এমআইএইচ/জেডএম

রূপপুর প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মাসুদুল প্রত্যাহার 
অপরাধ দমনে রমজানের ভূমিকা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
ইন্দোনেশিয়ায় ভোটের ফল ঘোষণার পর সংঘর্ষে নিহত ৬
বিশ্বকাপের আগেই অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে সাকিব


জয়পুরহাটে সরকারিভাবে বোর ধান সংগ্রহ শুরু
হাত হারানো রাজীবের মামলার প্রতিবেদন ফের পেছালো
ভুল ইনজেকশন পুশ: এখনো জ্ঞান ফেরেনি সেই শিক্ষার্থীর
মাসে একদিন নদী পরিষ্কার করা হবে
রকমারি আয়োজনে হোটেল সারিনা!