সৈয়দপুর-বরিশাল বিমানবন্দর হবে আঞ্চলিক বিমানবন্দর

1064 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে অবস্থিত দু’টি জেলার বিমান বন্দরকে আঞ্চলিক বিমানবন্দরে রূপান্তরিত করার চিন্তা ভাবনা করছে সরকার। সৈয়দপুর ও বরিশাল বিমানবন্দর হবে আঞ্চলিক বিমানবন্দর।

ঢাকা: দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে অবস্থিত দু’টি জেলার বিমান বন্দরকে আঞ্চলিক বিমানবন্দরে রূপান্তরিত করার চিন্তা ভাবনা করছে সরকার। সৈয়দপুর ও বরিশাল বিমানবন্দর হবে আঞ্চলিক বিমানবন্দর।

বুধবার (২১ অক্টোবর) বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের আলোচনায় বিষয়টি উঠে আসে।

বৈঠকে জানানো হয় সৈয়দপুর ও বরিশাল বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দরে উন্নয়নের পরিকল্পনা রয়েছে। বিমান বন্দর দুটির উন্নয়নের লক্ষে সম্ভাব্যতা সমীক্ষা, ড্রইং-ডিজাইন, মাস্টার প্ল্যান ও প্রাক্কলন ব্যয় নির্ধারণের জন্য পরামর্শক নিয়োগের নিমিত্তে প্রকল্প প্রস্তাব মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে ।

এছাড়া ঈশ্বরদী বিমানবন্দর বিমান চলাচলের উপযোগী রয়েছে বলে কমিটিকে জানায় মন্ত্রণালয়। কোন এয়ারলাইন্স এ বিমান বন্দরে ফ্লাইট অপারেশন পরিচালনার ব্যাপারে উপযুক্ত প্রস্তাব করলে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানানো হয় বৈঠকে।

বৈঠকে বিমানের দক্ষ জনবল বাড়াতে পদোন্নতির পাশাপাশি সরাসরি নিয়োগের মাধ্যমে বিমানের  যাত্রীদের সেবার মান আরও উন্নত করার সুপারিশ করা হয়।

এছাড়া বাংলাদেশ বিমানের বর্তমান ব্যবস্থাপনা পরিচালকের চুক্তির মেয়াদ পুনরায় বৃদ্ধি না করার  বিষয়েও  কমিটি সুপারিশ করে।
কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন, কমিটির সদস্য  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দীন সরকার এবং সাবিহা নাহার বেগম।

এছাড়াও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
এসএম/আরআই

Nagad
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক
সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক


সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক
সাহারা খাতুন ছিলেন আ.লীগের একজন পরীক্ষিত নেতা: রাষ্ট্রপতি