বিমানের অনিয়মিত শ্রমিকদের নিয়মিত করা হবে

547 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন

walton
বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, যেকোনো প্রতিষ্ঠানে ক্যাজুয়াল (অনিয়মিত) শ্রমিক রাখা অন্যায়। বাংলাদেশ বিমানে এ ধরণের যেসব শ্রমিক রয়েছেন তাদেরকে শিগগির‍ই নিয়মিত করার প্রক্রিয়া চলছে।

ঢাকা: বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, যেকোনো প্রতিষ্ঠানে ক্যাজুয়াল (অনিয়মিত) শ্রমিক রাখা অন্যায়। বাংলাদেশ বিমানে এ ধরণের যেসব শ্রমিক রয়েছেন তাদেরকে শিগগির‍ই নিয়মিত করার প্রক্রিয়া চলছে।

তিনি আশাবাদ ব্যক্ত করেন বলেন, কয়েক মাসের মধ্যে এসব শ্রমিকদের নিয়মিত করা হবে। তারা অনিয়মিত চাকরির অভিশাপ থেকে মুক্তি পাবেন।

বুধবার (১৯ আগস্ট) বাংলাদেশ বিমানের প্রধান কার্যালয়ে বিমান শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

বিমান শ্রমিক লীগের সভাপতি মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেয়ারম্যান জামালউদ্দিন আহমেদ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদ, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ।

মেনন বলেন, বিমান একটি পাবলিক লিমিটেড কোম্পানি। সে হিসেবে কোম্পানি আইনের কিছু বাধ্যবাধকতা আছে। এখানে মন্ত্রণালয়ের কিছু করার থাকে না। তবে তা সত্ত্বেও শ্রমিকরা গ্রাচুইটি পাবেন। আর পে-স্কেলের ব্যাপারে পর্যালোচনা চলছে।

মন্ত্রী বলেন, বিমানের লাভ অব্যাহত থাকলে লভ্যাংশ দিয়ে অনিয়মিত শ্রমিকদের নিয়মিত করা হবে।

তিনি বলেন, আশা করছি, গতবারের মতো এবারও শ্রমিকরা হজযাত্রীদের সর্বোচ্চ সেবা দিবেন। এটা শুধু চাকরির জন্য নয়, ধর্মীয় কারণেও। তিনি শ্রমিকদের হজ বোনাস অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেন।

অনুষ্ঠানে জামালউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ বিমানের আগের অর্গানোগ্রামে ৩ হাজার ৪০০ শ্রমিক ছিল। এবার ৪ হাজার ৫৭৫ জন লোকবল রেখে নতুন অর্গানোগ্রাম করা হয়েছে। এটি চূড়ান্ত হলে যারা অনিয়মিত আছেন তাদের নিয়মিত করা সম্ভব হবে।

তিনি শ্রমিকদের উদ্দেশে বলেন, ৩০ বছর অপেক্ষা করেছেন। আর দুই একমাস অপেক্ষা করুন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
জেপি/কেএইচ/

Nagad
শেবামেকের ছাত্রবাসের আগুন নিয়ন্ত্রণে
সিলেট বিভাগে চার চিকিৎসকসহ আরও ১০৫ জন করোনা আক্রান্ত
১৮৬ যাত্রী নিয়ে দুবাই পৌঁছালো বিমান
সাহেদকে ধরতে মৌলভীবাজারে পুলিশের অভিযান
মানবতাবিরোধী অপরাধের আসামি সাতক্ষীরার বাকীর মৃত্যু


ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র