বাংলাসহ ৩৫ ভাষায় এমিরেটসের ইনফ্লাইট বিনোদন

1519 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
উড়ন্ত প্লেনে যাত্রীদের সুবিধার্থে বাংলাসহ ৩৫ ভাষায় ইনফ্লাইট বিনোদনের ব্যবস্থা করেছে এমিরেটস এয়ারলাইন্স। ভাষা বিচিত্রতা ও গভীরতা অক্ষুণœ রেখে প্রতি মাসেই নতুন করে সাজানো হয় এ বিনোদন প্রোগ্রামটি।

ঢাকা: উড়ন্ত প্লেনে যাত্রীদের সুবিধার্থে বাংলাসহ ৩৫ ভাষায় ইনফ্লাইট বিনোদনের ব্যবস্থা করেছে এমিরেটস এয়ারলাইন্স। ভাষা বিচিত্রতা ও গভীরতা অক্ষুণœ রেখে প্রতি মাসেই নতুন করে সাজানো হয় এ বিনোদন প্রোগ্রামটি।

মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) এমিরেটসের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, ‘আইস’-এ ১০টির বেশি ইউরোপীয় ভাষা, বাংলা, হিন্দি, তামিল, মালায়লাম, মারাঠি, উর্দু, পস্তু, মান্দারিন, কান্টনিজ, জাপানি, কোরিয়ান, টাগালগ এবং আরবি ভাষায় বিভিন্ন ছায়াছবি উপভোগ করার সুযোগ রয়েছে।

যাত্রীরা ফ্লাইট শুরুর পূর্বেই emirates.com -এর সাহায্যে তার ভ্রমণকালীন বিনোদন পরিকল্পনা তৈরি করে নিতে পারেন।

এমিরেটসের ইনফ্লাইট সেবা বিভাগের ভাইস প্রেসিডেন্ট পেট্রিক ব্রানিল বলেন, একটি আন্তর্জাতিক এয়ারলাইন হিসেবে বিভিন্ন দেশের যাত্রীদের সেবা দিচ্ছে এমিরেটস। বহু ভাষা-ভাষী কেবিন ক্রু এবং বিভিন্ন ভাষায় অফারকৃত বিনোদন প্রোগ্রাম এমিরেটসকে একটি পছন্দের এয়ারলাইন হিসেবে প্রতিষ্ঠিত করছে।

এমিরেটস সর্বপ্রথম ২০১৪ সালে দৃষ্টি প্রতিবন্ধী যাত্রীদের জন্য ছায়াছবিতে অডিও বর্ণনা যুক্ত করে। এর আগে ২০০৭ সালে ওয়ার্ল্ড ডিজনি মোশন পিকচার্সের সহযোগিতায় শ্রবণ প্রতিবন্ধী যাত্রীদের জন্য ‘ক্লোজড ক্যাপশন’ প্রযুক্তি চালু করা হয়। 

এমিরেটসের আইস ডিজিটাল ওয়াইড স্ক্রিন ২০১৪ সালে স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডসে ‘বিশ্বসেরা এয়ারলাইন ইনফ্লাইট বিনোদন’ পুরস্কার লাভ করে।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

Nagad
করোনা: ঢাকাসহ চার জেলায় পশুর হাট না বসানোর প্রস্তাব
নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
ঢাকার পথে সাহারা খাতুনের মরদেহ
ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে
পল্লবীতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানে অভিযান, আটক ৩


রাজশাহীতে বাসচাপায় অটোরিকশার চালকসহ নিহত ২
‘আদিম’ মুক্তির আগেই নির্মিত হচ্ছে সিক্যুয়েল
লকডাউনে ভিডিওচিত্র বানিয়ে খুদে শিক্ষার্থী প্রিয়তির রোবট জয়
সিলেটে করোনার নমুনা জট নেই
খুলনার সাবেক এমপি নুরুল হকের অবস্থা সংকটাপন্ন