php glass

ক্যাপ্টেন ইসতিয়াক পুনরায় ইফালপা’র সহ-সভাপতি

176 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন

walton
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বৈমানিক ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন দ্বিতীয়বারের মতো ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের (ইফালপা) সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বৈমানিক ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন দ্বিতীয়বারের মতো ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের (ইফালপা) সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

পানামা সিটিতে ইফালপা’র ৬৯তম বার্ষিক সম্মেলনে ক্যাপ্টেন ইসতিয়াক হোসেনকে দ্বিতীয় বারের মত আঞ্চলিক সহ-সভাপতি (এশিয়া/পশ্চিম) হিসেবে গোপন ব্যালটের মাধ্যমে আগামী দুই বছরের জন্য নির্বাচিত করা হয়।

দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচিত হওয়া উপমহাদেশের এভিয়েশন ইতিহাসে বিরল দৃষ্টান্ত, যা বিমান তথা বাংলাদেশকে এভিয়েশন খাতে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে। চলমান এই সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের ৪০০ প্রতিনিধি অংশগ্রহণ করেছেন।

বিশ্বের ৯০টি দেশের লাখের অধিক বৈমানিকের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান ইফালপা। এর সদর দপ্তর কানাডার মন্ট্রিলে অবস্থিত। জাতিসংঘের বিশেষায়িত ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশনে (ইকাও) স্থায়ী প্রতিনিধিত্বকারী এই প্রতিষ্ঠানটি (ইফালপা) উড়োজাহাজ উড্ডয়ন-নিরাপত্তা এবং কারিগরী উৎকর্ষতা সাধনের জন্য এভিয়েশন বিশ্বে প্রসিদ্ধ। এর পাশাপাশি এই প্রতিষ্ঠানটি (ইফালপা) জাতিসংঘের ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) সঙ্গে ওতপ্রোতভাবেজড়িত।

ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন ১৯৯৩ সালে বিমানে যোগদান করে বর্তমানে সর্বাধুনিক বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের সর্বজ্যেষ্ঠ বৈমানিক হিসেবে কর্মরত আছেন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৪

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ



পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি