php glass

নতুনকে বরণ ও পুরাতনকে বিদায় দিচ্ছে বিমান

389 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নতুনকে বরণ ও পুরাতনকে বিদায় জানাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করেছে মঙ্গলবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অনুষ্ঠানের মধ্যমনি।

ঢাকা: নতুনকে বরণ ও পুরাতনকে বিদায় জানাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করেছে মঙ্গলবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অনুষ্ঠানের মধ্যমনি।

অনুষ্ঠানে এয়ালাইন্সের বহরে সদ্য যোগ হওয়া বোয়িং ৭৭৭-৩০০ ইআর (রাঙা প্রভাত) এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে বিদায় জানাবেন রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের বহরের সবচেয়ে পুরাতন উড়োজাহাজ ডিসি-১০ কে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি ৠাম্পে আয়োজিত এক অনুষ্ঠানে প্রথমে বিদায় জানানো হবে ডিসি-১০কে। এরপর বরণ করে নেওয়া হবে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা কোম্পানি বোয়িংয়ের ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজটি। গত শুক্রবার ঢাকায় পৌঁছায় রাঙা প্রভাত। এ নিয়ে বিমানের বহরে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো তিন-এ।

বিমানের ডিসি-১০ শেষ ফ্লাইট পরিচালিত হবে আগামী ২০ ফেব্রুয়ারি। ওইদিন ডিসি-১০ বার্মিংহামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে। উড়োজাহাজটি বিমানের বহরে যুক্ত হয় ১৯৮৯ সালে।  
 
এর আগে ২০১১ সালে ‘পালকি’ ও ‘অরুণ আলো’ নামে বিমানের প্রথম ও দ্বিতীয় বোয়িং ৭৭৭-৩০০ ইআর এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়।

নতুন প্রজন্মের ১০টি উড়োজাহাজ সংগ্রহের জন্য বিমান ২০০৮ সালে বোয়িং কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে। চুক্তির আওতায় চারটি সুপরিসর উড়োজাহাজ বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭ এবং চারটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পর্যায়ক্রমে বিমানের বহরে যুক্ত হবে। সর্বশেষ ড্রিমলাইনারটি বিমানের বহরে যুক্ত হবে ২০১৭ অথবা ২০১৯ সালের যেকোনো সময়।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪  

 কারি লাইফ অ্যাওয়ার্ড পেল প্লাটিনাম লাউঞ্জ
নিজেকে বলিভিয়ার ‘অন্তর্বর্তী প্রেসিডেন্ট’ ঘোষণা আনিয়েজের
তৃতীয়দিনের মতো লোকমানকে দুদকের জিজ্ঞাসাবাদ
ওসমানি সাম্রাজ্যের ২৩৫ বছর পুরোনো ইসহাক পাশা প্রাসাদ
পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ভিয়া


২৫ জনকে আসামি করে ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র
এখন পর্যন্ত শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ৩৬১টি
ইন্দোনেশিয়ায় পুলিশ সদরদপ্তরে বোমা হামলা, নিহত ১
আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে: ফখরুল
ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো