php glass

২০ ফেব্রুয়ারি ডিসি-১০ এর শেষ ফ্লাইট

122 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যারা ইতিহাসের অংশীদার হতে চান তাদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এনে দিয়েছে এক অনন্য সুযোগ। বিশ্বের সবচেয়ে পুরনো উড়োজাহাজ ডিসি-১০ এর সর্বশেষ যাত্রীবাহী ফ্লাইটটি বার্মিংহামের উদ্দেশে ঢাকা ছাড়বে আগামী ২০ ফেব্রুয়ারি।

ঢাকা: যারা ইতিহাসের অংশীদার হতে চান তাদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এনে দিয়েছে এক অনন্য সুযোগ। বিশ্বের সবচেয়ে পুরনো উড়োজাহাজ ডিসি-১০ এর সর্বশেষ যাত্রীবাহী ফ্লাইটটি বার্মিংহামের উদ্দেশে ঢাকা ছাড়বে আগামী ২০ ফেব্রুয়ারি।

আগ্রহী যাত্রীরা বিমানের ওয়েবসাইটে (http://www.biman-airlines.com/) গিয়ে টিকেট কিনতে পারবেন। এই ফ্লাইটের যাত্রী হওয়ার সুযোগ পাবেন মাত্র ৩১৪ জন। বার্মিংহামে গিয়ে সেখানে ২২, ২৩ ও ২৪ ফেব্রুয়ারি তিনটি আনন্দ ভ্রমণের ব্যবস্থা করা হয়েছে। সারাবিশ্বের বিমান চলাচল বিষয়ে আগ্রহীদের আনন্দ দিতে বার্মিংহামের আকাশে প্রতিদিন তিনটি আনন্দ ভ্রমণের ব্যবস্থা থাকবে। এরপর এটি জাদুঘরে রাখা হবে। ডিসি-১০ এর এস-২ এসিআর উড়োজাহাজটি ১৯৮৯ সালে বিমানের বহরে যুক্ত হয়।  

১৯৭১ লসএঞ্জেলেস ও শিকাগোর মধ্যে ফ্লাইটের মাধ্যমে ডিসি-১০ এর যাত্রা শুরু হয়। এরপর সারাবিশ্বে ডিসি-১০ নির্ভরযোগ্য একটি উড়োজাহাজে পরিণত হয়। ১৯৮৩ সালে বিমানের বহরে প্রথম যুক্ত হয় ডিসি-১০। এরপর একে একে বিমানের বহরে আরো ৫টি ডিসি-১০ যুক্ত হয়।   
 
বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৪

ঢাকায় শুরু হয়েছে ‘আন্তর্জাতিক স্বাস্থ্যকর্মী সম্মেলন’
ইমরুলের দ্রুত বিদায়
উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন
গণহত্যা বিষয়ক সম্মেলনে সংস্কৃতি প্রতিমন্ত্রীর স্মৃতিচারণ
তাজরীন হত্যাকাণ্ডের ৭ম বার্ষিকীতে ক্ষতিপূরণের দাবি


আসামের নাগরিকত্ব তালিকা বাতিলের ইঙ্গিত অমিত শাহের
দেশের মানুষের জন্য এ সরকারের চিন্তা নেই: ফখরুল
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় শতাধিক যানবাহন
সার্কের স্বার্থে রোহিঙ্গা সমস্যার সমাধান জরুরি
প্রাঙ্গনেমো’র আয়োজনে দুই বাংলার নাট্যমেলার ১১তম আসর