ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

খেলা

ইংলিশ বোলিংয়ের তোপে রিজওয়ানের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
ইংলিশ বোলিংয়ের তোপে রিজওয়ানের লড়াই ছবি: সংগৃহীত

সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং দৃড়তায় বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিন বেশ ভালোভাবেই পার করেছে সফরকারী পাকিস্তান। দিন শেষ প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ৯ উইকেটে ২২৩ রান।

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে খেলা শুরু হতে দেরি হয়। ৫ উইকেটে ১২৬ রান নিয়ে দিনে খেলা শুরু করে পাকিস্তান। ২৫ রান নিয়ে দিন শুরু করা বাবর আজম ৪৭ রান করে আ উট হন দলীয় ১৫৮ রানের মাথা। এরপর ইয়সির শাহ (৫) ও শাহীন শান শাহ আফ্রিদি (০) বিদায় নিলে ১৭৬ রানে ৮ উইকেটে হারায় পকিস্তান।

নবম উইকেট জুটিতে মোহাম্মদ আব্বাসকে নিয়ে লড়াই চালিয়ে যান ৪ রান নিয়ে দিন শুরু করা মোহাম্মদ রিজওয়ান। অর্ধশক তুলে নেন রিজওয়ান। ৮ উইকেটে ২১৫ রান তোলার পর চা বিরতির ঠিক আগে আলো স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়।

বিরতির পর আব্বাস ২ রান করে বিদায় নিলে ৩৯ রানের নবম উইকেট জুটি ভাঙ্গে। ৯ উইকেটে ২২৩ রান তোলার পর আলো স্বল্পতায় আবার খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর খেলা শুরু করা না গেলে দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি ঘোষণা করা হয়। রিজওয়ান ৬০ ও নাসিম শাহ ১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

ইংল্যান্ডের জেমন অ্যান্ডরসন ও স্টুয়ার্ট ব্রড ৩টি এবং স্যাম কারান ও ক্রিস ওকস ১টি করে উইকেট নেন।
বাংলাদেশ সময়: ০৪৫২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২০
আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa