php glass

বিস্মৃতি ভুলে সামনে তাকাতে চাইছেন যুবা দলপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন হৃদয় -ছবি: বাংলানিউজটুয়েন্টিফোর.কম

walton

ঢাকা: ঘরের মাঠে এশিয়া কাপ। কিন্তু ফাইনালে খেলা হয়নি স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। সেমিফাইনালে ভারতের কাছে মাত্র ২ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে লাল-সবুজের যুবারা। সেটা অবশ্য যুবা অধিনায়ক তৌহিদ হৃদয়ের কাছে এখন শুধুই বিস্মৃত অতীত। শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে তিনি আর মনে করতে চাইছেন না। বরং অতীত ভুলে নবোদ্যমে তিনি ও তার সতীর্থরা স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে সিরিজটিতে দারুণ কিছু করতে চাইছেন।

আগামি শনিবার (১৩ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডে ও ২টি চার দিনের ম্যাচ খেলতে দেশ ছাড়ার আগে বৃহস্পতিবার (১১ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এসব কথা জানালেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক তৌহিদ হৃদয়।

‘যেটা চলে গিয়েছে সেটা বলে লাভ হবে না। তারপরেও ফোকাস থাকতে হবে, যে ভুলগুলো করেছি সেগুলো যেন না করি। আর আমাদের এখন একটাই চিন্তা যে ম্যাচগুলো আছে সেগুলোতে ম্যাচ বাই ম্যাচ প্রমাণ করতে হবে। আমাদের সবার মধ্যে যে সামর্থ্য আছে তার শতভাগ দিলে আমরা যেকোনো দলকে হারাতে পারব।’

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ব্যাটে-বলে নিজেও ম্যাজিক্যাল কোনো ইনিংস উপহার দিতে পারেননি তৌহিদ। তার ব্যাট থেকে সর্বোচ্চ এসেছে ৩৫ রান। আর নির্বিষ স্পিনে ৪ ম্যাচ থেকে আদায় করে নিয়েছেন মাত্র ২ উইকেট। তাতে হয়তো নিজে নিজেই অনুতপ্ত এই টাইগার যুবা অধিনায়ক। তবে লঙ্কানদের বিপক্ষে আসন্ন এই সিরিজে নিজের সেরাটি দিয়ে এশিয়া কাপের পারফরম্যান্স খেদ তিনি ঘোচাতে চাইছেন।

‘সবারই লক্ষ্য থাকে। আমারও আছে। আমি এশিয়া কাপে খুব একটা পারফর্ম করতে পারিনি। তো আমার ফোকাস এখন নিজের সেরাটা দেওয়ার ও পারফর্ম করার। একজন সিনিয় প্লেয়ার হিসেবে টিম আমার কাছ থেকে অনেক কিছুই আশা করে। আমি আমার সেরাটা দিতে চেষ্টা করব।’

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এইচএল/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
গরমে ঠাণ্ডা থাকতে ফুট ম্যাসাজ    
মোটরসাইকেলে বসে প্রেমিকের মুখে অ্যাসিড ঢাললেন তরুণী
ছোটপর্দায় আজকের খেলা
লোহাগড়ায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার
ট্রাকের ধাক্কায় যুবকের মৃত্যু


শান্ত-মারিয়াম ফ্যাশনস লিমিটেডে চাকরি
ভারতের জয়ে অমিত শাহ: পাকিস্তানের ওপর আরও একটি আঘাত
রাজশাহীতে আন্তর্জাতিক যোগ দিবস পালন ২২ জুন
বোদায় বজ্রপাতে কিশোরের মৃত্যু
যুক্তরাষ্ট্রে শিশুসহ এক পরিবারের ৪ জনকে গুলি করে হত্যা